আজকের শিরোনাম :

‘রাজনীতির সঙ্গে জড়িয়ে গেছেন কোটা বিরোধীরা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০১৮, ১৮:২৭

ঢাকা, ০৫ জুলাই, এবিনিউজ: কোটা বিরোধীরা এখন কোটায় সীমাবদ্ধ নেই, তারা রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

 এ সময় ড. হাছান মাহমুদ বলেন, কোটা বাতিলের দাবি যেমন আছে। তেমন কোটা রাখার দাবিও আছে। মুক্তিযোদ্ধার সন্তানের পক্ষ থেকে কোটা রাখার দাবিও আছে। অনগ্রসর শ্রেণির পক্ষ থেকে কোটা রাখার দাবিও আছে। সরকারকে সব পক্ষের কথা শুনে সব পক্ষের কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নিতে হয়। কোটা পদ্ধতি চালু হয়েছে বাংলাদেশ শুরুর পর থেকে। যে পদ্ধতি সাড়ে চার দশক ধরে চলে আসছে। সেই পদ্ধতি হঠাৎ করে বাতিল করা যায় না। বাতিল করা সম্ভব নয়। সেটি বাতিল করতে কিছু নিয়ম মানতে হয়।

তিনি আরও বলেন, ‘যারা কোটা বিরোধী আন্দোলন করছে তাদের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আমি নিজে শুনেছি। তারা যে সকল অশোভন বক্তব্য প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন। এমন বক্তব্য বিএনপিও দেয়নি। এই যে বিষয়গুলো এগুলো শুধু নিছক কোটা বিরোধী বা কোটা সংস্কার আন্দোলন নয়। এর সঙ্গে রাজনীতিও জড়িয়ে গেছে।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ