আজকের শিরোনাম :

দেশে কোনো ন্যায়বিচার ও আইনের শাসন নেই: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৬ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার বলেছেন, দেশে এখন কোনো ন্যায়বিচার ও আইনের শাসন নেই। তিনি বলেন, ‘যখন পুরো জাতি এই মহান দিবসটি পালন করছে, তখন আমরা বলতে বাধ্য হচ্ছি, দেশে কোনো গণতন্ত্র নেই। জনগণের অধিকার ছিনিয়ে নেয়া হয়েছে এবং দেশে আইন শাসন ও ন্যায়বিচার নেই।’

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় মির্জা ফখরুল দেশে গণতন্ত্র পুনরুদ্ধার এবং তাদের দলের প্রধান খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার প্রতিশ্রুতি দেন।

খালেদা জিয়ার কারামুক্তি সম্পর্কে দলটির মহাসচিব বলেন, ‘আমাদের দুর্ভাগ্য যে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যিনি সারা জীবন যুদ্ধ করেছেন, তাকে অন্যায়ভাবে কারাগারে বন্দী রাখা হয়েছে।’

‘দেশের সংবিধান অনুযায়ী তিনি জামিনের দাবিদার হলেও তিনি তা পাচ্ছেন না,’ যোগ করেন তিনি।

ফখরুল সিনিয়র নেতাকর্মীদের নিয়ে ভোর ৬টায় আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবর জিয়ারত করেন এবং পরে সকাল ৮টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলির জন্য যান।

এসময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল খায়ের ভূঁইয়া, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিবুন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় নেতা শামা ওবায়েদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, শামীমুর রহমান শামীম, সেলিম রেজা হাবিব, যুবদল নেতা সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের নেতারা উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ