আজকের শিরোনাম :

খালেদা জিয়ার প্যারোল বিষয়ে পরিবার সিদ্ধান্ত নেবে : ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১৭ | আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১৯

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য প্যারোল বিষয়ে তার পরিবার সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার তাঁতী দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে মির্জা ফখরুল এ কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তি আইনিভাবে না হলে প্যারোলের আবেদন প্রসঙ্গে প্রশ্ন করা হলে মির্জা ফখরুল বলেন, ‘কারাবন্দি চিকিৎসাধীন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির আবেদন সম্পূর্ণ তার পরিবারের বিষয়। এ বিষয়ে তারাই সিদ্ধান্ত নেবেন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে ফোনে প্যারোল নিয়ে কথা হয়েছে কিনা- জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, ‘আমরা তো দলের পক্ষ থেকে আজ পর্যন্ত প্যারোল নিয়ে কথা বলিনি, বলেছি কি? তো এটা নিয়ে কথা বলা কতটা সঠিক হয়েছে সেটা তিনি (ওবায়দুল কাদের) বিবেচনা করবেন। সবচেয়ে বড় কথা হচ্ছে খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শরীরের যে অবস্থা, তাতে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।’

সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে কারাগারে থাকা খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে অভিযোগ তোলে বিএনপির মহাসচিব বলেন, অবিলম্বে তাকে (খালেদা জিয়া) মুক্তি দেওয়া উচিত। কারণ তিনি ছাড়া এই দেশে সত্যিকার অর্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে না।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়াকে বেআইনিভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে। সংবিধান অনুযায়ী তিনি জামিন পাওয়ার কথা। তবে সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে জামিন না দিয়ে আটকে রেখেছে। আমরা এ জন্য আন্দোলন করছি, গত দুই বছর ধরে আন্দোলনের মধ্যেই আছি।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি খালেদা জিয়ার মুক্তির জন্য জনগণের মধ্যে যে আকাঙ্ক্ষা, সেই মুক্তি দিতে বাধ্য হবে সরকার। অবশ্যই জনগণের দাবির প্রতি শ্রদ্ধা রেখে খালেদা জিয়ার মুক্তি এবং বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে তারা এগিয়ে আসবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদসহ দলটির নেতাকর্মীরা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ