আজকের শিরোনাম :

বৃহস্পতিবার মধ্যরাতে শেষ হচ্ছে প্রচারণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২০, ০০:৩০

আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণা বন্ধ হচ্ছে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাত ১২টা থেকে। এ সময়ের পর আর কোনো প্রার্থী নির্বাচনি প্রচারণা চালাতে পারবেন না।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা অনুযায়ী, ভোটগ্রহণ শুরু হওয়ার ৩২ ঘণ্টা আগে প্রচার-প্রচারণার কাজ বন্ধ করতে হবে। এছাড়া ভোটগ্রহণের দিন রাত ১২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা নির্বাচনি এলাকায় কোনো ব্যক্তি জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান এবং কোনো মিছিল বা শোভাযাত্রা বা তাতে যোগদান করতে পারবেন না।

এছাড়াও এই সময়ের মধ্যে কেউ কোনো আক্রমণাত্মক কাজ বা বিশৃঙ্খলামূলক আচরণ করতে পারবেন না। ভোটার বা নির্বাচনি কাজে নিয়োজিত বা দায়িত্ব পালন করা কোনো ব্যক্তিকে ভয়ভীতি প্রদর্শন করা যাবে না। কোনো অস্ত্র বা শক্তিও প্রদর্শন বা ব্যবহার করতে পারবেন না। কেউ আইন অমান্য করলে শাস্তি হিসেবে ন্যূনতম ৬ মাস ও অনধিক ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত হবেন তিনি।

সিটি করপোরেশন নির্বাচনের বিধি অনুসারে, আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য সিটি নির্বাচনকে কেন্দ্র করে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দিবাগত রাত ১২টা থেকে সোমবার (৩ ফেব্রুয়ারি) রাত ১২টা পর্যন্ত কেউ জনসভা, মিছিল, অনুষ্ঠান, শোভাযাত্রা করতে পারবেন না। ওইদিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ