আজকের শিরোনাম :

ইশরাক বাবার মতো নাটক করতে পারেন : এইচ টি ইমাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২০, ০০:২০

ঢাকার গোপীবাগে মেয়র প্রার্থী ইশরাক হোসেনের প্রচারণায় হামলার ঘটনাটি বিএনপির সাজানো বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। তিনি ঢাকার দুই সিটি নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

সোমবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নির্বাচনি আচরণবিধি নিয়ে বিএনপির অভিযোগকে ‘চোরের মায়ের বড় গলা’ বলে আখ্যা দিয়েছেন এইচ টি ইমাম। তিনি বলেন, গোপীবাগের ঘটনাটি ইসিকে অবহিত করেছি। এ বিষয়ে তথ্য-প্রমাণ নিয়ে এসেছি। পুরো ঘটনা বিএনপির সাজানো ও পূর্বপরিকল্পিত। বিএনপির ক্যাডাররা ঘটনাটি এমনভাবে ঘটিয়েছে যে তাতে প্রমাণ হয়, তারা আগে থেকেই তৈরি ছিল।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, ইশরাক হোসেন তার বাবার (প্রয়াত সাদেক হোসেন খোকা) মতো নাটক করতে পারেন। তার বাবা নিজের গায়ে গরুর রক্ত মেখে এবং মাথায় পট্টি বেঁধে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এ ধরনের নাটক করার তাদের অভ্যাস আছে।

এইচ টি ইমাম আরও বলেন, আমাদের কাছে তথ্য রয়েছে, ২০১৪-১৫ সালে দেশের বিভিন্ন এলাকায় অগ্নিসন্ত্রাসে যারা অংশ নিয়েছিল এবং মামলায় ছাড়া পেয়েছে, তাদের অনেককেই এখন ঢাকা নিয়ে আসা হয়েছে। তারা বিভিন্ন জায়গা থেকে অস্ত্রসজ্জিত হয়ে বিভিন্নভাবে ষড়যন্ত্র করে দলগতভাবে ঢাকার বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে। তারা সুযোগমতো এমন পরিস্থিতি তৈরি করতে পারে যাতে করে নির্বাচন বানচাল হয়ে যায়।

তিনি বলেন, এ ধরনের ঘটনায় বড় ভূমিকা রাখছে জামায়াত-শিবিরের সশস্ত্র ক্যাডাররা। তাদেরই আনা হচ্ছে ঢাকায়। আমরা কমিশনকে এসব তথ্য দিয়েছি। আমাদের অনেকেই আহত হয়ে হাসপাতপালে রয়েছে। বিএনপি প্রার্থী নিজেই অন্যদের ওপর হাত তুলতে যাচ্ছেন, মারতে যাচ্ছেন— এ ধরনের আক্রমণাত্মক সব তথ্য দেওয়া হয়েছে ইসিকে।

এইচ টি ইমাম সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সঙ্গে ছিলেন—আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাসিম, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বিকাল সাড়ে চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এইচ টি ইমামের নেতৃত্বে দলটির ১২ সদস্যের প্রতিনিধি দল ইসির সঙ্গে বৈঠক করে। সিইসি কে এম নুরুল হুদা ও অন্য কমিশনাররা বৈঠকে অংশ নেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ