আজকের শিরোনাম :

বিএনপি একটি নালিশনির্ভর দল: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২০, ১৭:২৮

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোট কারচুপি হবে-এমন অভিযোগ না করে বিএনপিকে সুনির্দিষ্ট প্রমাণ দেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৫ জানুয়ারি) রাজধানীর ব্র্যাক সেন্টারে ব্র্যাক ড্রাইভিং স্কুলে প্রশিক্ষণপ্রাপ্ত ১১ নারী চালকের মধ্যে সনদপত্র বিতরণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। কাদের বলেন, বিএনপি নেতাদের বলব, অন্ধকারে ঢিল না ছুড়ে প্রমাণ দিন কোথায় ইভিএমে ভোট কারচুপি হয়েছে।

তিনি বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে বিএনপি। এ নির্বাচন নিয়ে দলটির নেতারা যেসব অভিযোগ করছেন তার বিন্দুমাত্র সত্যতা নেই।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আসলেই একটি নালিশনির্ভর দল। বাংলাদেশের রাজনীতির ইতিহাসে বিএনপির মতো এমন ব্যর্থ রাজনৈতিক দল আর আসেনি। দলটি আন্দোলনে যেমন ব্যর্থ হয়েছে, নির্বাচনেও তেমনিভাবে ব্যর্থ। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে নিশ্চিত পরাজয় দেখে বিএনপি নেতারা এখন নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছেন।

সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচনেও ইভিএমের দুই কেন্দ্রে বিএনপির প্রার্থী বিজয়ী হয়েছিলেন সুতরাং এটি নিয়ে তাদের অভিযোগ অহেতুক বলেও মন্তব্য করেন কাদের।

ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগ আচরণবিধি লঙ্ঘন করছে বিএনপির এ অভিযোগের জবাবে কাদের বলেন, তারা কথায় কথায় বলে আচরণবিধি লঙ্ঘন হচ্ছে। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কই আমি তো কোথাও ভোট চাইতে যাইনি। কোনো নির্বাচনী কার্যালয়েও যাইনি। তারা (বিএনপি) শুধু বিরোধিতার জন্য এসব কথা বলে। অন্ধকারে ঢিল না মেরে প্রমাণ দেন।

তিনি বলেন, ইভিএমে যদি কারচুপির কলাকৌশল কাজ করে, জালিয়াতির কাজ করে তাহলে চট্টগ্রামে ভোটার উপস্থিতি বাড়তো না।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ