পুরান ঢাকার জলাবদ্ধতা নিরসনে ব্যবস্থা নেয়া হবে : তাপস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২০, ১৮:১৪

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, পুরান ঢাকার জলাবদ্ধতা নিরসনে ব্যবস্থা নেয়া হবে, এজন্য দখল হওয়া খালগুলো পুনরুদ্ধার করা হবে। তিনি আজ গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকার গড়িয়ার মঠ সংলগ্ন মোড়ে নির্বাচনী প্রচারণার সময় একথা বলেন।

তাপস বলেন, পুরান ঢাকায় অনেক খাল রয়েছে, যেগুলো দখলে রয়েছে। এই খালগুলো পানি উন্নয়ন বোর্ড দখলমুক্ত করতে পারেনি। আমরা সুন্দর ঢাকার আওতায় নিজস্ব উদ্যোগে এই খালগুলো উদ্ধার করে নান্দনিক বিনোদন কেন্দ্র স্থাপন করবো।

ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা সংরক্ষণ প্রসঙ্গে তিনি বলেন, পুরান ঢাকার ঐতিহ্যকে নিজস্ব স্বকীয়তা বজায় রেখে অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে সংরক্ষণ করা হবে। সিটি কর্পোরেশন থেকে ঐতিহ্যবাহী স্থাপনাগুলো রক্ষণাবেক্ষণে নিয়োজিত থাকবো। ঐতিহ্যের ঢাকাকে পুনর্জীবিত করবো। যেন বিশ্ববাসী পর্যটক হিসেবে এইসব ঐতিহাসিক স্থানে এসে উপভোগ করতে পারেন।

ব্যারিস্টার তাপস বলেন, ঢাকাবাসীর উন্নয়নে ৩০ বছর মেয়াদি যে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে তা ঢাকাবাসী ব্যাপকভাবে গ্রহণ করেছেন। ঢাকার উন্নয়নে ঢাকাবাসী আগামী ১ ফেব্রুয়ারি আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে সেবক হিসেবে কাজ করার রায় দেবেন বলে আমি আশাবাদী।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফিসহ দলের কেন্দ্রীয়, মহানগর এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে দক্ষিণ সিটির ৪৬ নম্বর ওয়ার্ড থেকে প্রচারণা শুরু করেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। এ সময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, ২৭ জানুয়ারি তার নির্বাচনী ইশতেহারের দিন ঠিক করা হয়েছে।

পরে তিনি ফরিদাবাদে মোতালেব শাহ (রা.) এর মাজার জিয়ারত করে ১৫তম দিনের প্রচারণা শুরু করেন। সেখান থেকে পর্যায়ক্রমে ৪৫ ও ৪০নং ওয়ার্ড এবং ওয়ারী থানাধীন ৩৯নং ওয়ার্ডে প্রচারণা ও গণসংযোগ করে গোপীবাগ বাসভবনে এসে প্রচারণা শেষ করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ