আজকের শিরোনাম :

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই মাঠে বিএনপি : কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২০, ০০:২৬ | আপডেট : ২০ জানুয়ারি ২০২০, ০০:২৯

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি ভোটের মাঠে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, লোক দেখানোর জন্য বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে এবং তাদের পরাজয় নিশ্চিত জেনে আবোল-তাবোল কথা বলছে।

রবিবার (১৯ জানুয়ারি) বিকালে সচিবালয়ে ঢাকায় নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূতের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

‘নির্বাচন কমিশন ব্যর্থ, অযোগ্য’ এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফখরুল বলেন, তারা কখনো নির্বাচন পরিচালনার যোগ্যতা রাখে না।

এ বিষয়ে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, তাদের এসব আচরণ, কথাবার্তায় একটা বিষয় দিবালোকের মতো পরিষ্কার হয়ে যাচ্ছে-তারা যে নির্বাচনে অংশগ্রহণ করছে এটা লোক দেখানো, তারা নির্বাচনে জেতার টার্গেটের চেয়ে বড় লক্ষ্য হচ্ছে নির্বাচনটাকে প্রশ্নবিদ্ধ করা।

সেতুমন্ত্রী বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে তারা বিষোদগার করছে, ইভিএমের বিরুদ্ধে যতটা না তার চেয়ে বেশি নির্বাচনটাকে বিতর্কিত করার জন্য। তারা ইভিএম মেশিনকে বিতর্কিত করে নির্বাচনে তাদের পরাজয়ের যে আভাস সেটা এড়াতেই এ বিষয়গুলো উপস্থাপন করছে।

তিনি বলেন, আসলে তারা (বিএনপি) নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে চায়, তাদের নির্বাচনে জয়ের কোনো লক্ষণই নেই। তারা পরাজয় নিশ্চিত বুঝতে পেরে আজকে আবোল-তাবোল বলছে। কখনো নির্বাচন কমিশন (ইসি), কখনো ইভিএম, কখনো সরকারের ভূমিকা নিয়ে তারা বিভিন্ন সময় নানা ধরনের বক্তব্য দিচ্ছে। আসলে এগুলো নির্বাচনকে বিতর্কিত করার টার্গেট। তারা সেটাই করে যাচ্ছে।

থাই রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে এবং এমআরটি লাইন ৬-এর ৩ ও ৪ নম্বর প্যাকেজ বাস্তবায়ন করছে থাইল্যান্ডভিত্তিক প্রতিষ্ঠান ইতাল-থাই কোম্পানি। এর অগ্রগতি নিয়ে আলাপ আলোচনা হয়েছে। তাদের আরও দ্রুত কাজ করতে বলেছি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ