আজকের শিরোনাম :

সংগঠনকে শক্তিশালী করে গড়ে তুলতে শেখ হাসিনার আহ্বান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০১৯, ১০:৫৫ | আপডেট : ২১ ডিসেম্বর ২০১৯, ১১:২৩

সংগঠনকে শক্তিশালী করে গড়ে তুলতে দলের নেতাকর্মী ও উপস্থিত কাউন্সিলরদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২১ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণে এ কাউন্সিল অধিবেশন শুরু হয়।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হলরুমে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করছেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী জাতীর পিতার আদর্শে কাজ করার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আকাঙ্ক্ষা ছিল একটি উন্নত ও সমৃদ্ধ জাতি গড়া। সে লক্ষে তিনি কাজ শুরু করেছিলেন। তবে ঘাতকদের নির্মম শিকার হওয়ায় তার সেই আকাঙ্ক্ষা পূরণ হয়নি। জাতির জনকের সেই আকাঙ্ক্ষা পূরণে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন তার কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূচনা বক্তব্যে শেখ হাসিনা বলেন, ‘বাবা-মা, ভাই-বোন সবাইকে হারিয়ে ১৯৮১ সালে দেশে ফিরেছিলাম। বাবা সারাটা জীবন উৎসর্গ করেছেন দেশের মানুষের জন্য। তিনি কারো কাছে মাথা নত করেননি। ক্ষুধা দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তোলা এবং জাতিকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে নিয়ে যাওয়াই ছিল তার স্বপ্ন। কিন্তু তিনি সেই স্বপ্ন পূরণ করে যেতে পারেনি। আমার রাজনীতিতে আসার একটাই লক্ষ্য বাবার সেই আকাঙ্ক্ষা পূরণ করা।’

শেখ হাসিনা বলেন, ‘গত ১০ বছরে দেশ অনেকদূর এগিয়েছে। আমরা চাই আরও অনেক দূর যেতে।’

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘মানুষের আস্থা অর্জন করতে হবে। ক্ষমতায় এলে সাধারণত জনপ্রিয়তা কমে। কিন্তু আমাদের ক্ষেত্রে হয়েছে ব্যতিক্রম। এর একমাত্র কারণ আমরা আস্থা অর্জন করতে পেরেছি।’

এ সময় তিনি যেসব জেলায় এখনো কাউন্সিল হয়নি দ্রুত তা সম্পন্ন করার তাগিদ দেন। তিনি জানান, কাউন্সিলের মাধ্যমে দল সুসংগঠিত হয়।

নেতাকর্মীদের উদ্দেশে দলীয় সভাপতি বলেন, ‘কী পেলাম না পেলাম সেটা চিন্তা করবেন না। প্রতিটি নাগরিক যেন তার ‍ন্যূনতম অধিকার পায় সেটা নিশ্চিতে কাজ করতে হবে।’

প্রচণ্ড শীতের কারণে কাউন্সিল অধিবেশন সংক্ষিপ্ত করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। এবারের কাউন্সিল সাফল্যমণ্ডিত হয়েছে বলেও মনে করেন তিনি।

এ অধিবেশনে দলের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদের তার সাংগঠনিক রিপোর্ট পেশ করবেন। এরপর সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপ-কমিটির সভাপতিরা তাদের রিপোর্ট পেশ করে বক্তব্য রাখবেন।

এ ছাড়া প্রতি জেলা থেকে আসা দলের সভাপতি-সাধারণ সম্পাদকদের পক্ষ থেকে অনেকে বক্তব্য দেবেন।

এর আগে, গতকাল শুক্রবার (২০ ডিসেম্বর) দেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করা হয়। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন এবং উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর উদ্বোধনী অধিবেশনে সভাপতির বক্তব্য রাখেন তিনি। এছাড়া সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন করেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ