মিথ্যা মামলা দিতেই মোটরসাইকেল অগ্নিসংযোগ: বিএনপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৬

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিতে সুপ্রিমকোর্ট এলাকায় সরকারের বিশেষ বাহিনী আগুন দিয়ে তিনটি মোটরসাইকেল পুড়িয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এই অভিযোগ করেন।

রিজভী বলেন, বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিতে এই মোটরসাইকেল সরকারের বিশেষ বাহিনীই পুড়িয়েছে। তাদের পরিকল্পিত অগ্নিসংযোগ ছিল সেদিনের ঘটনা।

মামলাকে হাস্যকর উল্লেখ করে রিজভী বলেন, তিনটি মোটরসাইকেল পোড়াতে ১৩৫ নেতার প্রয়োজন পড়ল!
তিনি বলেন, ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের লোকজন এবং সরকারের বিশেষ বাহিনীর পরিকল্পিত একেকটি ঘটনায় বিএনপির নামে মামলা দেওয়া হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়ার জামিন শুনানির আগের দিন সুপ্রিম কোর্ট এলাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রণে ছিল। সেখানে মোটরসাইকেলে আগুন লাগানোর ঘটনা তারা ছাড়া আর কারও পক্ষে সম্ভব নয়। খালেদা জিয়ার মুক্তি দাবি করে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবি জানান রিজভী।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানির আগের দিন গত বুধবার সুপ্রিম কোর্ট এলাকার বাইরে তিনটি মোটরসাইকেলে আগুন দেয় দুর্বৃত্তরা। এদিন বিকেল পৌনে ৫টার দিকে জাতীয় ঈদগাহ ময়দান গেট, হাইকোর্ট মাজার গেট ও বার কাউন্সিল ভবনের সামনে তিনটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। এ ঘটনায় কেউ হতাহত হননি। পুড়ে যাওয়া মোটরসাইকেলের মালিকানাও দাবি করেননি কেউ। এ ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় পুলিশ দুটি মামলা করেছে। মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দল ও অঙ্গ সংগঠনের ১৩৫ জনকে আসামি করা হয়েছে। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ