আজকের শিরোনাম :

দেশে কি কোনো শিল্পী নেই: আলাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯, ১৯:৫০

বিপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠানে গতকাল স্টেজ জুড়ে যেমন ছিল আলোর ঝলকানি তেমন ছিল বিদেশি শিল্পীদের নাচ-গানের চমক। কিন্তু এই বিদেশি তারকাদের স্টেজ মাতানো নিয়ে সমালোচনা করে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, ভারত থেকে সালমান-ক্যাটরিনা অন্যান্য শিল্পীদের নিয়ে এসে অনুষ্ঠান করছে কেন? আমার দেশে কি কোনো শিল্পী নেই?

সোমবার (৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে আয়োজিত ‘আর কতকাল বন্দী থাকবে খালেদা জিয়া’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘গতকাল বিবিপিএলে যা হয়েছে আমাদের সমাজ, রাষ্ট্র, কৃষ্টি-কালচার এবং সংস্কৃতির সঙ্গে কোনো মিল নেই। আমাদের শিল্পীরা কখনো এ অবস্থায় নাচে? এ অবস্থা আওয়ামী লীগ সৃষ্টি করছে। ভারত থেকে সালমান-ক্যাটরিনা অন্যান্য শিল্পীদের নিয়ে এসে অনুষ্ঠান করছে কেন? আমার দেশে কি কোনো শিল্পী নেই? জেমস, মনির খান, সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, আছে, তারা তো উলঙ্গ হয়ে নাচবে না। এ আওয়ামী লীগ সরকার অন্য দেশ থেকে এসব শিল্পী এনে উলঙ্গভাবে নাচিয়ে আমাদের নারী শিশু অধিকার ক্ষুণ্ণ করেছে।

‘দেশের যেকোনো পরিবর্তনের জন্য খালেদা জিয়ার একটি ইঙ্গিতই যথেষ্ট’ মন্তব্য করে আলাল বলেন, ‘বেগম খালেদা জিয়ার সে ইঙ্গিতটা এখনো পাচ্ছি না। যেদিন পাব সেদিন আমরা যারা মাঠ পর্যায়ের কর্মী তারা ঘরে বসে থাকব না।’

এ সময় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা তো রাতে ঘুমাচ্ছি, একবারও কি মনে করছি যে, খালেদা জিয়া ঘুমাতে পারছে কি না। এই কষ্টটা শুধু বিএনপির নেতাকর্মীদের মধ্যে নয় সারা দেশের মানুষের মনের মধ্যে। সে কষ্টটা নিয়ে বিএনপি কর্মসূচি দেওয়ার জন্য কতটা সংকল্পবদ্ধ, কতটা লোক দেখানো কর্মসূচি? এ প্রশ্নটা আমার মনের মধ্যে জাগে। এর জন্য যদি আমাকে বহিষ্কার করা হয়, আমি খুশি। তারপরেও আমার মনে প্রশ্ন থেকে যাবে- হোয়াট দ্য হেল উই আর গোয়িং।’

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ