আজকের শিরোনাম :

বিএনপি’র অস্তিত্ব থাকবে না : তথ্যমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯, ১৭:৪৪

নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি’র অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের একটি মিলনায়তনে আয়োজিত ওস্তাদ আলাউদ্দিন খাঁর স্মরণসভায় এমন মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি’র কঠোর সমালোচনা করে দলটির রাজনীতিকে জনকল্যাণ বিরোধী উল্লেখ করে তিনি বলেন, অদূর ভবিষ্যতে দলটি আরও সঙ্কুচিত হয়ে পড়বে।

সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে ওস্তাদ আলাউদ্দিন খাঁ’র ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই স্মরণ সভার সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল হোসেন মাহমুদ।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান আরও বলেন, এ জন্য বিএনপি’র অনেক সিনিয়র নেতা দল ত্যাগ করছেন। বিএনপি’র এই বাস্তব বিবর্জিত রাজনীতি থেকে বেরিয়ে আসা উচিত। তারা সাধারণ মানুষের ওপর যে হামলার রাজনীতি করে আসছে তা থেকেও তাদের ফিরে আসাতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করে না। তারা তাদের নিজ স্বার্থে রাজনীতি করে।

বিএনপি নেতাদের দল ত্যাগের ব্যাপারে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক মন্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ আরও বলেন, এখন বিএনপি’র অনেক নেতা আত্মতুষ্টি পেতে পারেন। কিন্তু বাস্তবতা হচ্ছে দলটির সিনিয়র নেতৃবৃন্দের দলত্যাগের তালিকা আরও দীর্ঘ হতে যাচ্ছে। অদূর ভবিষ্যতে বিএনপি তাদের প্রকৃত অবস্থা বুঝতে পারবে।


 

তিনি বলেন, বিদেশ থেকেই বিএনপি’র সব অভ্যন্তরীণ সিদ্ধান্ত নেয়া হয়, তাই দলের সিনিয়র নেতারা কোনো সিদ্ধান্ত নিতে পারেন না। আর এ জন্যই দলটি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ঢাকা দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন ও কাজী মোর্শেদ কামাল, প্রচার সম্পাদক আকতার হোসেন, সাবেক অতিরিক্ত সচিব মনিরুজ্জামান ও বঙ্গবন্ধু সংস্কৃতিক জোট (বিএসজে)’র সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ