আজকের শিরোনাম :

সাজাপ্রাপ্ত ব্যক্তির সঙ্গে সরকারের সমঝোতা হতে পারেনা : নৌপরিবহন প্রতিমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০১৯, ২১:০১

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার জামিনের আবেদনের বিষয়ে রাজনৈতিক প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে। তিনি বলেন, কোন অপরাধী বা সাজাপ্রাপ্ত ব্যক্তির সঙ্গে এ সরকারের কোন সমঝোতা হতে পারেনা। তাহলে দেশের আইনের শাসন বিঘ্নিত হবে। অপরাধ করলে সাজা ভোগ করতে হবে এবং সেটি আইনগত বিষয়, এ ব্যাপারে সরকার কোন হস্তক্ষেপ করবে না।

তিনি আজ দিনাজপুরের বিরল উপজেলার মোহনা মঙ্গলপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা বিশিষ্ট স্কুল ভবনের উদ্বোধন শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বিদ্যালয় কমিটির সভাপতি আব্দুল হামিদ শাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরল উপজেলা চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহেদুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. আব্দুল লতিফ ও পৌর মেয়র সবুজার সিদ্দিকী সাগর।
নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, দেশের ৪৮ বছরের ইতিহাসে এতিমের টাকা আত্মসাতের মামলা কোথাও হয়নি। একমাত্র খালেদা জিয়ার ক্ষেত্রে এটি হয়েছে। বেগম খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী, যিনি এতিমের টাকা আত্মসাতের মামলায় জেলখানায় রয়েছেন।

তিনি বলেন, মানুষের ওপর আক্রমন এবং অর্থ আত্মসাত করলে কি হয়, খালেদা জিয়া এখন টের পাচ্ছেন। মসজিদ, মন্দির ও এতিমের টাকা আত্মসাতের অপরাধের কোন ক্ষমা নেই।

তিনি বলেন, মামলায় প্রমানিত হয়েছে খালেদা জিয়া টাকা আত্মসাতের চেষ্টা করেছে এবং প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পরও সেটি করেছেন। এটি আরও বেশি অপরাধ, এসব অপরাধীদের সঙ্গে সরকারের কোন সমঝোতা হতে পারেনা এবং কোন ধরনের অপরাধীদের সঙ্গে আমাদের কোন আপোষ নাই।

পরে তিনি মঙ্গলপুর সিনিয়র আলিম মাদ্রাসার ৪ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন। বিকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী শারদীয় দুর্গাপুজা উপলক্ষে বিরল উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ