আজকের শিরোনাম :

রংপুর থেকে ঢাকায় ফিরেছেন ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৩

রংপুরে নির্বাচনী প্রচার চালানোর সময় পড়ে জখম হওয়ার পর হাসপাতালে চিকিৎসা নিয়ে ঢাকায় ফিরে এসেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রংপুর থেকে সোমবার সন্ধ্যায় বিমানে রওনা হয়ে রাত সাড়ে ৮টার দিকে তিনি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন।

ঢাকায় নামার পর তিনি জানান, এখন আমি সুস্থ আছি, ভালো আছি। 

তবে ঢাকায় নেমে প্রথমেই গুলশানে ইউনাইটেড হাসপাতালে যান বিএনপি মহাসচিব। মহাসচিবের সঙ্গে একই বিমানে ফিরেছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।

রংপুর-৩ আসনে উপনির্বাচনে বিএনপির প্রার্থী রিটার রহমানের পক্ষে প্রচার চালাতে দুপুরেই রংপুর পৌঁছেছিলেন ফখরুল।

বিকালে ট্রাকে চড়ে ধানের শীষের প্রচার চালানোর সময় পড়ে গিয়ে জখম হন বিএনপি মহাসচিব। তখন রংপুরের প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখানে ঘণ্টাখানেক থাকার পর ঢাকায় রওনা হন তিনি।

বিকালে নগরীর পায়রা চত্বরে একটি পথসভার পর সেখান থেকে মিছিল নিয়ে শাপলা চত্বরে যাচ্ছিলেন ফখরুল। মিছিলের সামনে থাকা ট্রাকের উপর ছিলেন তিনি।

ফখরুল এক পর্যায়ে নিজেই মিছিলে স্লোগান ধরতে শুরু করেন; ওই সময় ভিড়ের মধ্যে ট্রাকস হঠাৎ গতি কমাতে বাধ্য হলে ট্রাকের উপরেই পড়ে যান তিনি।

বিএনপি চেয়ারপারসনের  প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ফখরুলের বাম হাতে তালু থেকে রক্তক্ষরণ হচ্ছিল।

বিএনপি মহাসচিবের সফরসঙ্গী সাবেক সংসদ সদস্য জহিরউদ্দিন স্বপন জানান, হাসপাতালে আসার পর ফখরুলর ‘সুগার ফল করেছিল’। সেজন্য চিকিৎসকরা তাকে বিশ্রামে রাখেন। রংপুর-৩ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ৫ অক্টোবর।

এই নির্বাচনে ধানের শীষের রিটার প্রতিদ্বন্দ্বী রয়েছেন জাতীয় পার্টির সাদ এরশাদ ও স্বতন্ত্র প্রার্থী শাহরিয়ার আসিফ। আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়ায় নৌকার প্রার্থী এখানে নেই।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ