আজকের শিরোনাম :

সরকারের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি: বিএনপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩২

বর্তমান সরকারের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে গেছে। তারা দুর্নীতিতে ডুবে গেছে--তাই পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের আহ্বান জানিয়েছেন বিএনপি নেতারা। শনিবার  (২৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সমানে জাতীয়াতবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে এসব কথা বলেন ‍বিএনপির জ্যেষ্ঠ নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ।

এদিকে, দুর্নীতিবাজদের আটক করা না হলে জনগণই তাদের চিহ্নিত করে তাদের আদালতে বিচার করবে সেদিন বেশি দূরে নয় বলেন জানান বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এ দাবি মেনে না নিলে বিএনপি ধরে নেবে প্রত্যেক মন্ত্রী-এমপি দুর্নীতিবাজ। দুর্নীতির বোঝায় এই সরকারের পতন ঘটবে। সকল মন্ত্রী-এমপিদের দুর্নীতি খুঁজে বের করার দাবি জানান তিনি।

তিনি বলেন, আমরা সকল মন্ত্রী-এমপির সম্পদের হিসাব দেখতে চাই। সেই হিসাব জনসম্মুখে প্রকাশ করতে হবে। মন্ত্রী-এমপি হওয়ার আগে তাদের কত সম্পদ ছিল আর এখন কত সম্পদ আছে, তা আমাদের দেখা দরকার। কারণ, দেশের মানুষ এ সরকারের ওপর আস্থা হারিয়ে ফেলেছে।

মওদুদ বলেন, দুর্নীতির দুর্গন্ধ ছড়াতে শুরু করেছে বর্তমান সরকারের ভেতরে, সরকার ও প্রশাসনের মদদেই ক্যাসিনোসহ নানা দুর্নীতি মাথাচাড়া দিয়ে উঠেছে।

তিনি বলেন, এ সরকারের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করেছে। সেই দুর্নীতি সামাল দেয়ার শক্তি সরকার হারিয়ে ফেলেছে। অভিযান সফল করতে হলে ছাত্রলীগের শোভন-রাব্বানী আর যুবলীগের শামীম-সম্রাটদের পেছনে যে মন্ত্রী-এমপিরা আছেন তাদের শনাক্ত করতে হবে। তা না হলে এ দুর্নীতি নিবারণ করা সম্ভব হবে না। কারণ, সরকারের অঙ্গ-প্রতঙ্গে দুর্নীতি ঢুকে গেছে। তাদের উচিত হবে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা। সেটা যদি তারা না করেন, তবে এ দুর্নীতির ভারে সরকারের পতন বাধ্য। 

এদিকে, শুদ্ধি অভিযান শুধু নিচের স্তরে নয়, উপরের সারির রাঘব বোয়ালদের চিহ্নিত করে সরকারের মধ্যে শুদ্ধি অভিযান চালাতে হবে বলে জানান বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন।

দুর্নীতিবাজদের আটক করা না হলে জনগণই তাদের চিহ্নিত করে তাদের আদালতে বিচার করবে সেদিন বেশি দূরে নয় বলেন তিনি।

আ'লীগের টোকাই থেকে নেতা পর্যন্ত সবাই দুর্নীতিতে নিমজ্জিত বলে জানান বিএনপি নেতা মির্জা  আব্বাস।
উন্নয়নের নামে লুটপাট করছে সরকার, ক্যাসিনো সমস্যার সমাধান ভালো উদ্যোগ, কিন্তু বিভিন্ন ব্যাংকের অর্থ লোপাট, হাজার কোটি টাকা পাচারসহ সব দুর্নীতির বিচার করতে হবে জানান বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, মানুষের পকেটের টাকা লুট করে আপাদমস্তক দুর্নীতিতে নিমজ্জিত সরকার।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ