আজকের শিরোনাম :

ঢাবিতে ছাত্রদলের ওপর হামলা তাদের অন্তর্কোন্দলের ফল: জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৫

ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা তাদের অন্তর্কোন্দলের ফল দাবি করে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন সাধারণ শিক্ষার্থীরা যদি এ হামলা করে তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিচার করবে। আর ছাত্রলীগের কেউ এ হামলায় ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঢাবিতে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সাধারণ শিক্ষার্থীরা যদি ক্ষুব্ধ হয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর চড়াও হয় তার জন্য ছাত্রলীগ দায়ী থাকবে না বলে জানান ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এদিকে, এ হামলার ঘটনায় ছাত্রলীগ জড়িত অভিযোগে বিচার দাবি করেছেন ছাত্রদল নেতারা। এরইমধ্যে তারা ঢাবির প্রক্টরের সঙ্গে দেখা করে প্রতিবাদলিপি পেশ করেছেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর গোলাম রাব্বানী জানান, অভিযোগের বিষয়বস্তু দেখে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, কোনো রাজনৈতিক সংগঠনের বিষয়ে কথা বলা যাবে না। অভিযোগ অভিযোগের মতো করেই বিবেচনায় নেয়া হবে।

এর আগে সকালে ছাত্রদলের নেতাকর্মীরা মধুর ক্যান্টিন থেকে মিছিল নিয়ে প্রক্টর অফিসের সামনে জড়ো হন। 

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন এ হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে এমন আশাবাদ প্রকাশ করেন ঢাবি শাখার ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান।

গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হামলার শিকার হন ছাত্রদলের নেতাকর্মীরা। অতর্কিত এ হামলায় বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছাত্রলীগের নেতারাই বিনা উস্কানিতে তাদের ওপর হামলা চালিয়েছে বলে দাবি ছাত্রদলের নেতাকর্মীদের।

গতকালই হামলাকারীদের সনাক্ত করা যায়নি উল্লেখ করে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, এ ঘটনায় সংগঠনের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেয়া হবে। বলেন, বয়োজ্যেষ্ঠদের দিয়ে কমিটি দেয়ায় সাধারণ শিক্ষার্থীদের ক্ষোভের শিকার হতে পারেন ছাত্রদল নেতাকর্মীরা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ