আজকের শিরোনাম :

জাপার অভ্যন্তরীণ সমস্যায় আ.লীগ কোনো হস্তক্ষেপ করবে না : কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৯ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৬

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় পার্টি সংসদের বিরোধী দল। এরশাদ উত্তর জাপা অভ্যন্তরীণ বিবাদ চলছে, এটা তাদের ব্যাপার। জাপা নিয়ে মাথা ঘামানোর সময় আমাদের নেই। এখানে আওয়ামী লীগের কিছুই করার নেই। আমরা কারো পক্ষও নেবো না।

আজ শুক্রবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী যুবলীগ আয়োজিত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন মাসব্যাপী উদ্যাপনের উদ্বোধনী আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

কাদের বলেন, প্রধানমন্ত্রীর অপ্রতিরোধ্য উন্নয়নে রাজনৈতিক সংকটে পড়েছে বিএনপি। এ সংকট কাটিয়ে উঠতে পারবে না তারা। রাজনীতি মানে অস্ত্র বাজি না। রাজনীতি মানে শিক্ষা নিয়ে জনসেবা করা।

বিএনপি নিজ অপকর্মে জর্জরিত উল্লেখ করে তিনি বলেন, দলটি ইতোমধ্যে জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। তাই তারা নালিশের মধ্য দিয়ে টিকে থাকার চেষ্টা করছে।

কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে রাষ্ট্রনায়ক হিসেবে বিশ্বব্যাপী সমাদ্রিত হয়েছেন। শুধু দল ও দেশের নয়, সারা বিশ্বের জন্য আলোকবর্তিকা হিসেবে কাজ করছেন তিনি। দল ও দেশের জন্য তিনি যেসব উন্নয়ন কাজ করছেন তা সঠিকভাবে জনগণের কাছে পৌঁছে দিতে হবে।

দেশের রাজনীতিবিদরা ভাবেন পরবর্তী নির্বাচনে কি হবে? আর শেখ হাসিনা ভাবেন পরবর্তী জেনারেশনের কি হবে? দলের কর্মীর জন্য শেখ হাসিনা কতটা নিবেদিত, তা আমার অসুস্থতার সময়ে সবাই দেখেছেন। প্রতিটি মানুষের জন্যই তিনি এমনভাবে নিবেদিত। শেখ হাসিনা জেগে আছেন বলেই দেশের মানুষ আজ শান্তিতে ঘুমান।

কাদের আরও বলেন, আওয়ামী লীগে রংপুর-৩ আসেন নির্বাচন নিয়ে প্রস্তুতি চলছে। এ পর্যন্ত দল থেকে ১৬জন মনোনয়ন ফর্ম সংগ্রহ করেছেন। শনিবার প্রার্থীর নাম প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, আইএমএফও বলছে দক্ষিণ এশিয়ায় প্রবৃদ্ধিতে বাংলাদেশ প্রথম স্থানে রয়েছে। দেশের প্রবৃদ্ধি ৮ দশমিক ২ শতাংশ হয়েছে। আগামীতে আরও বাড়বে।

সভার উদ্বোধনীতে ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার জন্মদিনকে -‘জনগণের ক্ষমতায়ন দিবস’ ঘোষণা করেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। এ সময় যুবলীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ