আজকের শিরোনাম :

দেশী-বিদেশী মহলের নীল নকশা অনুযায়ী বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে : ড. হারুন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৯, ২০:৪৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেছেন, মহান মুক্তিযুদ্ধে পরাজিত দেশী-বিদেশী মহলের এক গভীর ষড়যন্ত্রের নীল নকশা অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিমর্মভাবে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে দখলদার পাকিস্তানী হানাদার বাহিনীই শুধু পরাজিত হয়নি, তাদের সমর্থক বৃহৎ পরাশক্তিরাও পরাজিত হয়।

ড. হারুন আরো বলেন, স্নায়ুযুদ্ধকালীন বিশ্ব রাজনীতির বিবাদমান পরিবেশ-পরিস্থিতিতে মহান মুক্তিযুদ্ধে পরাজিত দেশী-বিদেশী মহলের গভীর ষড়যন্ত্রে ১৯৭৫ সালের ১৫ আগস্টের নিমর্ম হত্যাকান্ড সংঘঠিত হয়।
তিনি আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বাংলাবাজার চত্বরে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সমিতির সভাপতি মো. আরিফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয়পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি।

ড. হারুন-অর-রশিদ বলেন, পাকিস্তান কখনোই বঙ্গবন্ধুর রাষ্ট্রভাবনায় ছিল না। তাঁর রাষ্ট্রভাবনা জুড়ে ছিল বাঙালির জন্য একটি স্বাধীন আবাসভূমি, যা তাঁর নেতৃত্বে ৭১-এর মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে।
তিনি বলেন, বাংলাদেশ হচ্ছে বিশ্বের মধ্যে একটি রাষ্ট্রের ভূখ- থেকে সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জনের নজির সৃষ্টিকারী দেশ।

ড. হারুন বলেন, অতএব ওই হত্যাকা- কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না এবং এটিও ঠিক নয় যে, একদল বিপথগামী সেনাসদস্য এ হত্যাকান্ড সংঘটিত করেছে। তবে জাতির পিতাকে খুনিচক্র হত্যা করতে সমর্থ হয় বটে, তাঁর আদর্শকে তারা হত্যা করতে পারেনি।

তিনি আরো বলেন, জাতির পিতার আদর্শের মৃত্যু নেই এবং তাঁর নির্দেশিত পথ ধরেই আজ বাংলাদেশ তাঁর রক্ত ও আদর্শের উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা-দারিদ্রমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্নপূরণে জাতি দৃঢ় পদক্ষেপে এগিয়ে যাচ্ছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ