মশার বংশ বিস্তার রোধে সবাইকে এগিয়ে আসতে হবে : নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০১৯, ১৭:৫৯

নিজেরে বাড়ির আশপাশসহ সবখানে পরিস্কার পরিচ্ছন্ন রেখেএডিশ মশার বংশ বিস্তার রোধে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। আজ মঙ্গলবার রাজধানীর মতিঝিলে আইডয়াল স্কুলের সামনে কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত ৩ দিনের ডেঙ্গু বিরোধী প্রচারণা ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

নাসিম বলেন, ‘ডেঙ্গু নিয়ে কোন রাজনীতির নয়। এটা মোকাবেলা করাই এখন সবচেয়ে বড় কাজ। সরকার ও বিভিন্ন রাজনৈতিক দল সেই কাজটি করে চলেছে। নিজেরে বাড়ির আশপাশসহ সবখানে পরিস্কার পরিচ্ছন্ন রেখেএডিশ মশার বংশ বিস্তার রোধে সবাইকে এগিয়ে আসতে হবে।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে সাথে নিয়ে ডেঙ্গু মোকাবেলা করতে সফল হবো বলে জানিয়ে তিনি বলেন, ‘আমরা সবাই মিলে দেশকে জঙ্গি মুক্ত করেছি, বন্যাও মোকাবেলা করে সফল হয়েছি, তারই ধারাবাহিকতায় নতুন প্রকোপ ডেঙ্গু মোকাবেলা করে সফল হবো।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ ও যোগ্য নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিচ্ছেন জানিয়ে নাসিম বলেন, তাঁর আহবানে সাড়া দিয়ে সব শ্রেনী পেশার মানুষ ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা তৈরীতে কাজ করছে। বিশেষ করে ডাক্তার ও নার্সরাও ডেঙ্গু মোকাবলোয় নিজেদের নিয়োজিত করে অক্লান্ত পরিশ্রম করছেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে সমাবেশে সাম্যবাধী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, সাবেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ সহিদুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায়, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ