আগস্ট মাস এলেই অপশক্তির তৎপরতা বেড়ে যায় : কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০১৯, ১৩:৪০ | আপডেট : ০৪ আগস্ট ২০১৯, ১৫:১২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শোকের মাসে আমরা ডেঙ্গু নিয়ে ব্যস্ত আছি। কিন্তু এই এডিস মশাদের চেয়েও বিপজ্জনক হচ্ছে আজকে এক অপশক্তি, অন্ধকারের শক্তি, এক কালো শক্তি। আগস্ট মাস এলেই এই অপশক্তি অশুভ তৎপরতা বেড়ে যায়। কাজেই এডিস মশায় ডেঙ্গুতে আমাদের ব্যস্ত রেখে এ অপশক্তি যাতে বাংলাদেশে কোনো রক্তাক্ত ট্র্যাজেডি ঘটাতে না পারে সে জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আজ রবিবার (৪ আগস্ট) রাজধানীর শান্তিনগরে ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে আয়োজিত কর্মসূচিতে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, কার্যকর ওষুধের জন্য দুই সিটি করপোরেশন চেষ্টা করছে। আমরা আশা করছি, অনতিবিলম্বে বেশি পরীক্ষা-নিরীক্ষা না করে দ্রুত যা করণীয় আপনাদের করতে হবে। এখন ডেঙ্গু রোগের যে ভয়ঙ্কর বিস্তার ঘটেছে তা প্রতিরোধ করা জরুরি।

তিনি বলেন, আমি শুধু অনুরোধ করবো, দুই সিটি করপোরেশনের মেয়র, স্বাস্থ্যমন্ত্রীসহ কর্মকর্তারা এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়; আপনাদের সমন্বিতভাবে কাজ করতে হবে। আপনাদের একেকজন একেক কথা বললে এতে বিভ্রান্তি ছড়াবে।

ডেঙ্গু নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত রাখান ঘোষণা দিয়ে ওবায়দুল কাদের বলেন, যতদিন পর্যন্ত আমরা প্রাণঘাতী ডেঙ্গ জ্বর থেকে মানুষকে রক্ষা করতে না পারবো, ততদিন পর্যন্ত আমাদের এ পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে।

দলীয় নেতাকর্মীদের প্রতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনারা লোক দেখানো কাজ করবেন না। ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান সফল করতে হবে। সত্যিকার অর্থে সফল হতে হবে। মাইক লাগিয়ে প্রোগ্রাম করে একটা পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠান করে আমাদের দায়িত্ব শেষ করে এডিস মশা নিয়ন্ত্রণ করা যাবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঈদ সামনে রেখে অনেকে বাড়ি যাবেন, তাদের কারো গায়ে জ্বর থাকলে নিজ উদ্যোগে রক্ত পরীক্ষা করে যাবেন।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। আওয়ামী লীগে নেতাদের মধ্যে আবদুর রহমান, মির্জা আজম, এনামুল হক শামীম, এস এম কামাল, শাহ আলম মুরাদ প্রমুখ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ