আজকের শিরোনাম :

ডেঙ্গু প্রতিরোধে আ.লীগের মনিটরিং সেল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ আগস্ট ২০১৯, ২০:৩৬ | আপডেট : ০৩ আগস্ট ২০১৯, ২০:৫৬

ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপের পাশাপাশি আক্রান্তদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে আহ্বায়ক করে ২২ সদস্যের মনিটরিং সেল গঠন করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

গতকাল শুক্রবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় এবং বিশিষ্ট ডাক্তারদের সমন্বয়ে এ সেল গঠনের সিদ্ধান্ত হয়েছিল। শনিবার বিকালে আওয়ামী লীগ নেতৃত্ব চূড়ান্তভাবে মনিটরিং সেল গঠন করেন।

সভায় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলের জন্য পাঁচ দফা কর্মসূচি গ্রহণ করা হয়। এরমধ্যে রয়েছে, ৬৪টি জেলা মনিটরিং সেল গঠন, জনসচেতনতা সৃষ্টি, চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা, সরকারের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট দেওয়া এবং সমস্ত জেলায় প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী নিশ্চিত করা।

মনিটরিং সেলের অন্য সদস্যরা হলেন: ডা. রোকেয়া সুলতানা, ডা. বদিউজ্জামান ভুঁইয়া (ডাবলু), ডা. এম ইকবাল আর্সলান, ডা. কনক কান্তি বড়ুয়া, ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভুঁইয়া, ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী, ডা. এম. এ আজিজ, ডা. শারফুদ্দিন আহমেদ, ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী, ডা. কামরুল হাসান খান, ডা. এম এ রউফ সরদার,

ডা. এবিএম আব্দুল্লাহ, ডা. মোঃ কামরুল হাসান (মিলন), ডা. উত্তম কুমার বড়ুয়া, ডা. খান আবুল কালাম আজাদ, ডা. ঝিলন মিয়া সরকার, ডা. শাহানা আখতার রহমান, ডা. এহসানুল কবির জগলুল, ডা. আলী আসগর মোড়ল, ডা. মোঃ জুলফিকার আলী (লেনিন) এবং ডা. সৈয়দ আতিকুল হক।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ