সরকার ডেঙ্গুর চেয়েও ভয়ঙ্কর : গয়েশ্বর 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ আগস্ট ২০১৯, ১৯:০২

সরকার ডেঙ্গুর চেয়েও ভয়ঙ্কর বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমীটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণহানির চেয়ে বর্তমান সরকারের আমলে গুম, খুন বেশি হয়েছে। 
 
শনিবার (৩ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয় মানবাধিকার আন্দোলন আয়োজিত সেমিনারে এ মন্তব্য করেন তিনি। 

এ সময় ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনকে দুর্নীতির আড্ডাখানা বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।  

গণপিটুনির আড়ালে অন্য কোনো উদ্দেশ্য আছে কি না বলে সন্দেহ প্রকাশ করে তিনি বলেন, সরকারের মন্ত্রীরা বলছেন, এর সাথে বিরোধী দলের হাত আছে। তার মানে কি? তার মানে, দেশকে চরম একটা অবস্থানের মধ্যে ফেলে দেওয়া এবং কোনো একটা সময়ে তারা নিজেরাই দেশ ছেড়ে কেটে পড়ে কি না!’

খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে বিএনপির ব্যর্থতার দায় স্বীকার করে দলের স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘রাজনৈতিক নেত্রীর মুক্তি হয় রাজনৈতিক আন্দোলনের মাধ্যমে। কিন্তু আমাদের নেত্রী জেলখানায় যাওয়ার পরে আমরা কোনো আন্দোলন করতে পারি নাই, যে সরকার তাকে মুক্তি দিতে বাধ্য হবে। 

তিনি আরও বলেন, ‘আন্দোলনের কোনো আওয়াজও আমরা আদালতে দিতে পারিনি। আর বেগম জিয়াকে মুক্তি না দিলে জজদের ওপরে জনগণ ক্ষুব্ধ হবে। এই বার্তাও আমরা দেই নাই।’

আয়োজক সংগঠনের চেয়ারম্যান মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে সেমিনারে গয়েশ্বর ছাড়াও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবসহ সংগঠনটির নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ