আজকের শিরোনাম :

ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি দাবি বিএনপির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০১৯, ১৮:৪৮

ঈদের আগেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, ঈদের আগে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হলে দেশে যে বিশৃঙ্খলা সৃষ্টি হবে তার দায়ভার সরকারকেই নিতে হবে।

শুক্রবার (২ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ‘চেতনা বাংলাদেশের’ উদ্যোগে ঈদের আগে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে সব মামলা প্রত্যাহারের দাবিতে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

এ সময় বেগম খালেদা জিয়া কারাগার থেকে বলছেন গোটা জাতি ঐক্যবদ্ধ হওয়ার জন্য জানিয়ে সেলিমা বলেন, ফ্যাসিস্ট সরকারকে পতন করে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনুন, দেশের স্বাধীনতা রক্ষা করুন।

চলমান অস্থিতিশীল পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে বর্তমানে অস্থিরতা, গুম, খুন, ধর্ষণ, ক্ষমতার অপব্যবহার চলছে। ক্ষমতার অপব্যবহার এমন পর্যায়ে গেছে যে একজন মানুষ মারা গেলেও সরকারের কিছু যায় আসে না।

দেশে ডেঙ্গু মহামারি রূপ নিয়েছে কিন্তু সরকারের কিছুই যায় আসে না বলে মন্তব্য করে বিএনপির এই নেত্রী আরও বলেন, যার কারণে স্বাস্থ্যমন্ত্রী পরিবার নিয়ে মালয়েশিয়ায় ঘুরতে যায়। এ সরকার জবাবদিহিতার সরকার নয়। তাই দেশে মৃত্যুর মিছিল হলেও এ সরকারের কিছু যায় আসে না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশে গজব-গুজব দুটোই এসেছে। দেশের জনগণ ভালো নেই অন্যায় অত্যাচার সহ্য করতে করতে অতিষ্ঠ হয়ে পড়েছে, যার কারণে উপর থেকে গজব নেমে এসেছে। তিনি বলেন, সময় আসছে বিএনপির আন্দোলন সফল হবে। হাজার হাজার তরুণ দেশের গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষায় যেদিন ঝাঁপিয়ে পড়বে সেদিন ফ্যাসিস্ট এ সরকার ক্ষমতা ছেড়ে পালানোর পথ পাবে না।

আয়োজক সংগঠনের সভাপতি শামীম রহমানের সভাপতিত্বে, ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব হারুন-অর-রশিদ, এলডিপি নেতা ইসমাইল হোসেন বেঙ্গল, কৃষক দলের সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ