‘জনগণের দল বলেই বন্যার্ত্যদের পাশে দাঁড়িয়েছে বিএনপি’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০১৯, ১৯:৫২

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ত্রাণ বিতরণ কমিটির আহ্বায়ক সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান টুকু বলেছেন, ‘বিএনপি জনগণের দল বলেই আজ বন্যার্ত্যদের পাশে দাঁড়িয়েছে। আর আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত নয় বলে তারা বন্যার্ত্যদের ত্রাণ দিচ্ছে না।’

মঙ্গলবার বিকালে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে সদর উপজেলায় চরাঞ্চলে বন্যা দুর্গত এক হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

জনগণের ভোটের অধিকার আদায় ও বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে শরীক হওয়ার আহ্বান জানান ইকবাল হাসান টুকু।

তিনি বলেন, বর্তমান সরকার জনগনের সরকার নয়। এই সরকার বিনা ভোটের সরকার। জনগণকে তোয়াক্কা করে না। বন্যার্তদের পাশে দাঁড়াতে তারা একটি কমিটিও করেনি। আমরা জনগণের দল বলেই বন্যার্তদের পাশে দাঁড়িয়েছি। ত্রাণ বিতরণ করার জন্য কেন্দ্রীয়ভাবে কমিটি করে দেশব্যাপী ত্রাণ বিতরণ করছি।

ত্রাণ বিতরণ কর্মসূচি উপলক্ষে সদর উপজেলার বোররচর মৃধাপাড়া ও পয়স্তি গ্রামে পৃথক সমাবেশে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সম্পাদক কাজী রানার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও ওয়ারেস আলী মামুন, কেন্দ্রীয় ত্রাণ কমিটির সদস্য ও জেলা বিএনপির সহ-সভাপতি জাকির হোসেন বাবলু, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক একেএম মাহবুবুল আলম, দফতর সম্পাদক অ্যাডভোকেট এমএ হান্নান খান, সাবেক সাংগঠনিক সম্পাদক আনোয়ার আজিজ টুটুল, বিএনপি নেতা লিটন আকন্দ, রতন আকন্দ, জেলা যুবদলের সভাপতি রুকনুজ্জামান সরকার রোকন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিদারুল ইসলাম রাজু, মহানগর সাধারণ সম্পাদক জোবায়ের হোসেন শাকিল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শহিদুল আমিন খসরু, মহানগর সাধারণ সম্পাদক আমিনুর ইসলাম ফয়সাল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু দাউদ রায়হান, উত্তর ছাত্রদলের সভাপতি নাহিদ সালমান ডুনন, জেলা শ্রমিক দলের সভাপতি আবু সাঈদ, মহানগর সভাপতি শহিদুল ইসলাম দুলাল, জাসাস মহানগর সভাপতি সাইফুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক তারেক সালাউদ্দিন।

এসময় জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, বিএনপি মনে করে ক্ষমতার উৎস জনগণ। বিএনপির শক্তি হচ্ছে এদেশের জনগণ। কাজেই বিএনপি জনগণের দুঃসময়ে পাশে দাঁড়ানো দায়িত্ব বলে মনে করে। বেগম জিয়া জনগণের দুঃখ, দুর্দশার কথা অনুভব করেন। তারেক রহমান আপনাদের সহায়তা করেত আমাদেরকে পাঠিয়েছেন। সরকার আপনার-আমার জন্য কিছুই করবে না। কারণ সরকারের এখন আর আপনার-আমার দরকার নেই। তাদের ভোটেরও দরকার নেই।

সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, সরকার বলছে ত্রাণ আছে কিন্তু আমরা দেখছি কোথাও ত্রাণ নেই। আমরা বলি ত্রাণ নেই সরকার বলে এটা বিএনপির গুজব। বাস্তবতা হলো সরকারের কোনো ত্রাণ তৎপরতা নেই। আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে কোথাও ত্রাণ বিতরণ করতে দেখিনি তবে নায়ক-নায়িকাদের নিয়ে সিনেমার মহরত অনুষ্ঠানে দেখা গেছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ