আজকের শিরোনাম :

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এখন গুজবের ফ্যাক্টরি : ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০১৯, ১৩:১২ | আপডেট : ২৭ জুলাই ২০১৯, ১৪:৫৪

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এখন গুজবের ফ্যাক্টরি। তারা সেখান থেকে অপপ্রচার চালাচ্ছে, গুজব রটাচ্ছে। গুজব ছড়িয়ে মানুষকে পিটিয়ে মারার পেছনেও বিএনপির নেতাদের হাত আছে।

আজ শনিবার (২৭ জুলাই) রাজধানীর ধানমণ্ডিতে স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত র‌্যালিপূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে গুজব ছড়ানো হচ্ছে বলে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দেশকে অস্থিতিশীল করার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র করা হচ্ছে। একটি মহল দেশের মধ্যে ও দেশের বাইরে গুজব আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে।

তিনি বলেন, বন্যা ও ডেঙ্গুর মতো আপদ আমাদের সামনে হাজির হয়েছে। সরকারের কাজকে আরও বাড়িয়ে দিয়েছে। আর দেশের নাগরিক হয়ে বিদেশে যারা কথা বলেছে তার পেছনে ষড়যন্ত্র আছে কিনা, সেটিও গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অশুভ শক্তির তৎপরতা নিষ্ক্রিয় হলেও গোপন ষড়যন্ত্র বন্ধ করেছে তা ভাবার কোনো কারণ নেই। সাম্প্রদায়িক অপশক্তি দেশের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র করছে। দেশে ও বিদেশে গুজব আতঙ্ক তারাই ছড়াচ্ছে।

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ বলেন, দেশের বিরুদ্ধে চালানো এসব অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে জবাব দিতে হলে স্বেচ্ছাসেবক লীগকে আরও সুশৃঙ্খলভাবে গড়ে তুলতে হবে। দেশের তৃণমূল থেকে এ সংগঠনকে আরও শক্তিশালী করে গড়ে তুলতে হবে।

মিথ্যাবাদী রাখাল বালকের সঙ্গে বিএনপির নেতাদের তুলনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির অবস্থা বর্তমানে মিথ্যাবাদী রাখাল বালকের মতো অবস্থা হয়েছে। তারা বিএনপি নেত্রী বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে কথা বললেও জনগণ তা মিথ্যা বলে মনে করে।

তিনি বলেন, বিএনপি প্রতিটি বিষয় নিয়ে মিথ্যাচারের মাধ্যমে অপপ্রচারে লিপ্ত থাকে। তারা জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। তারা সত্য কথা বললেও জনগণ তা বিশ্বাস করেন না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপির নেতাদের অভিযোগের জবাবে বলেন, বিএনপির নেতারা আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে তারা এখন তাদের নেত্রীর জন্য হা-হুতাস করছে।

তিনি বলেন, তার (বেগম জিয়া) স্বাস্থ্য যতটা না খারাপ তার চেয়ে বেশি তারা অপপ্রচার করছে। তারা তার মুক্তির জন্য কোন আন্দোলন করতে পারেনি। এখন মিথ্যাচারই তাদের একমাত্র পুঁজি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষেও তাকে অভিনন্দন জানান সেতুমন্ত্রী।


আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

সংগঠনের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপির পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতারা ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

এর আগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পায়রা ও বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন সম্পাদক ওবায়দুল কাদের।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ