আজকের শিরোনাম :

দণ্ডপ্রাপ্ত নেতাকর্মীর স্বজনদের পাশে বিএনপির ৬ এমপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯, ২০:৫৭

পাবনার ঈশ্বরদীতে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি নেতাকর্মীদের স্বজনদের সহানুভূতি জানাতে ঈশ্বরদীতে গিয়েছিলেন দলের ৬ সংসদ সদস্য। মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে ঈশ্বরদীতে যান এই সংসদ সদস্যরা।

পাবনা জেলা বিএনপির আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের গ্রামের বাড়ি উপজেলার সাহাপুরে দণ্ডপ্রাপ্ত নেতাকর্মীর স্বজনদের সঙ্গে মতবিনিময় করেন এমপিরা।

এ উপলক্ষে আয়োজিত সভায় সভায় বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে বিএনপির সংসদ সদস্যদের মধ্যে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুনুর রশীদ, বগুড়া সদর আসনের এমপি গোলাম মোহাম্মদ সিরাজ (জিএম সিরাজ), চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের এমপি আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের এমপি মোশাররফ হোসেন, ঠাকুরগাঁওয়ের জাহিদুর রহমান জাহিদ, সংরক্ষিত আসনের নারী এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা, সাবেক এমপি আবদুল বারী সরদার, পাবনা জেলার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আবদুল আল মামুন মাস্টার, অ্যাডভোকেট মাসুদ খন্দকার, পাবনা জেলা বিএনপির আহ্বায়ক সদস্য মাহাম্মুউনবি স্বপন, পাবনা জেলা যুবদলের সভাপতি মোসাব্বির হোসেন সন্জু, সাধারণ সম্পাদক ইলিয়াজ আহাম্মেদ হিমেল রানা ও সাংগঠনিক সম্পাদক মনির হেসেন প্রমুখ।

সভায় চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুনুর রশীদ বলেন, বাংলাদেশ এখন জংলিরা পরিচালনা করছে। এই দেশ এখন অনির্বাচিতদের হাতে। তাই একটি নির্বাচিত সরকারের হাতে দেশ পরিচালনার জন্য আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

দণ্ডপ্রাপ্তদের মামলার বিষয়ে তিনি বলেন, লন্ডন থেকে তারেক রহমান মামলার বিষয়টি সরাসরি তদারকি করছেন। আপনাদের দুঃচিন্তার কোনো কারণ নেই। দেশে আইনের শাসন থাকলে হাইকোর্টে এই মামলা থেকে সবাই খালাস পাবেন। এছাড়াও দণ্ডপ্রাপ্ত সব নেতাকর্মীর পরিবারকে সহযোগিতার আশ্বাসও দেন তিনি।

ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি বলেন, ঈশ্বরদীর যে ঘটনায় একজনও আহতও হয়নি। সেই ঘটনার মামলাতে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। বাংলাদেশে ন্যূনতম আইনের শাসন যদি থাকে, তাহলে উচ্চ আদালতে এ মামলা খারিজ হয়ে যাবে। তাছাড়া এ রায় সরকারের ফরমায়েশি রায়। এ রায় এ দেশের জনগণ কেউ মেনে নেয়নি। বিদেশিরাও বিষয়টিতে উদ্বেগ জানিয়েছে।

জিএম সিরাজ এমপি বলেন, আমরা ৬ জন সংসদ সদস্য ঈশ্বরদীতে আসার সময় পুলিশ আমাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। বাংলাদেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে।

সহানুভূতি সভায় দণ্ডপ্রাপ্ত বিএনপির সব নেতাকর্মীর আত্মীয়-স্বজন ছাড়াও পাবনা জেলা বিএনপি এবং আশেপাশের বিভিন্ন জেলার বিএনপিসহ অঙ্গসহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ