আজকের শিরোনাম :

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে টালবাহানা চলছে: রিজভী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০১৮, ১৮:১৩

ঢাকা, ১০ জুন, এবিনিউজ : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাগারে পড়ে যাওয়ার বিষয়ে কারা কর্তৃপক্ষ অবগত নয় বলে যে বক্তব্য দিয়েছেন তা তার চিকিৎসা নিয়ে টালবাহানার নামান্তর বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, খালেদা জিয়ার চিকিৎসা ও অসুস্থতা নিয়ে কতটা অবহেলা করা হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে সেটা পরিস্কার হয়ে গেল। কারা কর্তৃপক্ষ সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করছে বলেই বন্দী খালেদা জিয়ার গুরুতর শারীরিক অসুস্থতার বিষয়ে ভ্রুক্ষেপহীন থেকেছে। সেটিই প্রমাণিত হলো স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের মধ্য দিয়ে।

বিএনপির এই নেতা বলেন, দেশনেত্রী কারাগারে অজ্ঞান হয়ে ৫-৭ মিনিট পড়েছিলেন, অথচ সেটি কারাকর্তৃপক্ষ জানে না, তার মানে এটাই প্রমাণিত হয়-বেগম জিয়া কারাকর্তৃপক্ষের কতখানি অবহেলার শিকার।

রিজভীর অভিযোগ, খালেদা জিয়া গুরুতর অসুস্থ হওয়া সত্ত্বেও এখনও তাকে তার পছন্দ অনুযায়ী বিশেষায়িত হাসপাতালে ভর্তি না করে স্বরাষ্ট্রমন্ত্রী পিজি হাসপাতালের কথা বলছেন। তার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকরা যেসব পরীক্ষা নিরীক্ষার সুপারিশ করেছেন সেগুলো পিজিতে সম্ভব নয়। আধুনিক যন্ত্রপাতির সকল ব্যবস্থা ইউনাটেড হাসপাতালে রয়েছে।

তিনি আরও জানান, অতীতেও আওয়ামী লীগের সভানেত্রীসহ অনেক নেতাকে কারাগারে বন্দী থাকা অবস্থায় প্রাইভেট হাসপাতালে ভর্তি করে চিকিৎসার সুযোগ দেওয়া হয়েছে। তাহলে খালেদা জিয়াকে তার পছন্দ মতো চিকিৎসা পেতে না দেওয়া একজন বন্দীর প্রতি চরম মানবধিকার লঙ্ঘন নয় কী?

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ