আজকের শিরোনাম :

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীদের ভাঙচুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুন ২০১৯, ১৪:৪৩

বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ভাঙচুর করেছেন।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা কার্যালয়ে প্রবেশ করতে চাইলে তাদের বাধা দেয়া হয়। এ সময় তারা কার্যালয়ে ভাঙচুর চালান। তারা কার্যালয়ের টেবিল ও সিসিটিভি ভাঙচুর করেন। এ সময় কয়েকজন বিক্ষুব্ধ নেতাকর্মী আহত হন।

সদ্য বিলুপ্ত ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির বহিষ্কৃত সহসভাপতি ইকতিয়ার কবির বলেন, ভেতরে যারা আছেন তারাই চেয়ার, টেবিল ও সিসিটিভির ক্যামেরা ভাঙচুর করেছেন। আমরা যখন ভেতরে ঢুকতে যাই, তখন ভেতরে যারা ছিলেন, তারা কাপ-পিরিচ ছুড়ে মেরেছেন। এতে আমাদের একজন আহত হয়েছেন।

তিনি আরও বলেন, তাদের হামলায় আমারও হাত কেটে গেছে।

তবে বিএনপির একাধিক সূত্র জানায়, মূলত ছাত্রদলের বিদ্রোহী গ্রুপের কর্মীরাই এ ভাঙচুরে অংশ নেন।

এর আগে দুপুর ১টার দিকে ইকতিয়ার কবির বলেন, বয়সসীমা তুলে দিয়ে পুনঃতফসিল না হলে কাউন্সিল হতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, আগামীকালের (বুধবার) মধ্যে দাবি আদায় না হলে অনাকাঙ্ক্ষিত যেকোনও ঘটনা ঘটলে, তার জন্য সিন্ডিকেট দায়ী থাকবে। আমরা ঘোষিত তফসিল বাতিল করে নতুন তফসিলের দাবি জানাচ্ছি।

বেলা ১২টার দিকে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী সাংবাদিকদের বলেন, যারা আন্দোলন করছে তারা আমাদেরই ছোট ভাই। আমরা আশা করবো, সিনিয়র নেতারা যে তফসিল ঘোষণা করেছেন, তা মেনে নিয়ে তারা আমাদের সহযোগিতা করবেন।

ভাঙচুরের বিষয়ে জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম সচিব মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এ বিষয়ে আমার কোনো মন্তব্য নেই। তবে শুধু বলতে চাই, ঘোষিত তারিখ অনুযায়ী ১৫ জুলাইয়ে কাউন্সিল হবে, সেই অনুযায়ী আমাদের কর্মকাণ্ড চলছে।

প্রসঙ্গত, গত ৩ জুন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়া হয়। এর প্রতিবাদে সংগঠনটির নেতাকর্মীদের একাংশ আন্দোলন করে আসছেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ