বিএনপির গণতন্ত্র স্ববিরোধী ও হাস্যকর : ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০১৯, ১৫:৪৩

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির গণতন্ত্রের সংজ্ঞা হাস্যকর, তাদের গণতন্ত্র দ্বৈতনীতির এবং স্ববিরোধিতায় পরিপূর্ণ।

আজ শনিবার দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির গণতন্ত্র স্ববিরোধিতায় পরিপূর্ণ। তারা আন্দোলন কীভাবে করবে? তাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনে বিজয়ী হয়ে সংসদে যোগ দিলেন না। কিন্তু ওই ওই আসনে উপনির্বাচনে তারা প্রার্থী দিলেন! তাদের দলের ৫ জন সংসদ সদস্য সংসদে যোগ দিলেন, মহিলা আসন থেকে একজনকে মনোনয়ন দেয়া হলো; তিনিও সংসদে যোগ দিলেন। কিন্তু সেই দলের মহাসচিব নির্বাচিত হয়েও সংসদে যোগ দিলেন না।


বিএনপির পরবর্তী কাউন্সিলে তারেক রহমানকে চেয়াপারসন করা হতে পারে এমন আলোচনার পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের দ্বিতীয় শীর্ষ সাংগঠনিক এ নেতা বলেন, বিএনপির যেভাবে জন্ম, যেভাবে বিকাশ তাতে তারা এমনটা করলে অবাক হওয়ার কিছু নেই।

তিনি বলেন, বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে এটা প্রমাণ করেছে তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল।

আন্দোলন করে বিএনপি খালেদা জিয়াকে মুক্ত করার যে ঘোষণা দিয়েছে তার জবাবে কাদের বলেন, তারা যদি পারে আন্দোলন করে তাদের চেয়ারপারসনকে মুক্ত করে নিক। যদি সাহস থাকে, সক্ষমতা থাকে তারা আন্দোলন করুক। আমাদের কোন সমস্যা নেই। গত ১০ বছরে দশ মিনিটের আন্দোলন আমরা দেখতে পেলাম না। তাদের আন্দোলন কবে দেখতে পাবো এটা আমাদের জানা নেই।

উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিদ্রোহীদের ব্যাপারে আমরা কঠোর হব। আমাদের নেত্রী সিঙ্গাপুর থেকে দেশে ফিরে আসলে আমাদের ওয়ার্কিং কমিটির মিটিং হবে। সেখানে আমরা দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করব।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ