আজকের শিরোনাম :

দ্রুত নুসরাত হত্যার বিচার শেষ করা হবে: আইনমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ১৭:২০

সব আইনি প্রক্রিয়া মেনে যত দ্রুত সম্ভব ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা মামলার বিচার কাজ শেষ করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ রবিবার সকালে রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন। এ সময় ধর্ষণ মামলাগুলো দ্রুত নিষ্পত্তি ও অপরাধীদের সাজা নিশ্চিতে বিচারকদের প্রতি আহ্বান জানান তিনি।

এসময় আইনমন্ত্রী আরো বলেন, 'যেখানে ১৬ জন আসামির মধ্যে ১২ জনই আদলতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে, সেখানে ৯২ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণ প্রয়োজন আছে বলে মনে হয় না।'

প্রসঙ্গত, গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে একই মাদরাসার ছাত্রী নুসরাতকে যৌন হয়রানির অভিযোগে মামলা করা হয়। ভয়ভীতি দেখানোর পরও মামলাটি তুলে না নেয়ায় গত ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে কৌশলে ডেকে নিয়ে মাদরাসার ছাদের উপর সিরাজ উদদৌলার সহযোগীরা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল মারা যান নুসরাত।

এ ঘটনায় তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ ৮ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। এ ঘটনায় ১৬ জনকে অভিযুক্ত করে পিবিআইয়ের দেয়া চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

 এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ