আজকের শিরোনাম :

বাংলাদেশসহ সারাবিশ্ব সংঘাত-সংঘর্ষে ক্ষতবিক্ষত: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মে ২০১৯, ২০:৫৭

শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বাণীতে বলেন, আজ বাংলাদেশসহ সারাবিশ্ব রক্তাক্ত, হানাহানি ও সংঘাত-সংঘর্ষে ক্ষতবিক্ষত।

শুক্রবার (১৭ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেয়া বাণীতে ফখরুল এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এই দুর্যোগময় মুহূর্তে গৌতম বুদ্ধের হিতোপদেশ মানুষকে অহিংসা ও ন্যায়ের পথে চালিত করবে। শান্তি, সম্প্রীতি ও মানব প্রেম সকল ধর্মের মর্মবাণী। আমার দৃঢ় বিশ্বাস, আজও বিশ্বসমাজে শান্তি ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধের বাণী অতীব প্রাসঙ্গিক।

বাণীতে বিএনপি মহাসচিব বলেন, মহামানব গৌতম বুদ্ধ ত্যাগের মধ্য দিয়ে সুখ আহরণে এক অনন্য দৃষ্টান্ত। সকল মায়াবী বন্ধন উপেক্ষা করে চলার পথের সকল প্রতিকুলতাকে সহ্য করে তিনি বোধিজ্ঞান বা বুদ্ধত্ব লাভ করেন।

বিএনপি মহাসচিব বলেন, গৌতম বুদ্ধ চেয়েছিলেন একটি সুখী-সমৃদ্ধময় আলোকিত সমাজ। যে সমাজে কোনো ধরনের হিংসা-প্রতিহিংসা থাকবে না, থাকবে না কোনো সংঘাত-সহিংসতা। আজকে আমরা বাংলাদেশসহ বিশ্বে সেই অবস্থা দেখতে পাচ্ছি না। প্রতিদিন আমরা শুনতে পাচ্ছি অধিকার বঞ্ছিত মানুষের কান্না, চারদিকে হাহাকার আর যন্ত্রণা।

তিনি বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনেই এদেশের সকল বর্ণ, ধর্মীয় সম্প্রদায় ও নৃ-গোষ্ঠী একত্রীভূত হয়। বাংলাদেশি জাতীয়তাবাদ সবাইকে একই বন্ধনে আবদ্ধ করে। পরস্পরের মধ্যে শুভেচ্ছা ও সৌহার্দ্য সৃষ্টি করে।

ফখরুল বলেন, এই মুহূর্তে মহামানব গৌতম বুদ্ধের বাণী আমাদেরকে আগাশীতে সুদিনের পথে এগিয়ে যেতে প্রেরণা যোগাবে। আমি বুদ্ধ পূর্ণিমার সাফল্য এবং বৌদ্ধ ধর্মাবলম্বী সকলের সুখী ও শান্তিময় জীবন কামনা করি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ