আজকের শিরোনাম :

নতুন পোশাকে শপথের অপেক্ষায় বিএনপির ২ এমপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০১৯, ১৭:১৯

নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেওয়ার শেষ দিন আজ। সোমবার (২৯ এপ্রিল) দিনগত রাত ১২টায় এ সময় শেষ হবে। তবে আজকের মধ্যে যদি তারা শপথ না নেন, তবে পরবর্তী করণীয় ঠিক করবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শপথের শেষ দিনে এসেও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি বিএনপির নির্বাচিত দু’জন এমপি। তারা হলেন- আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২) এবং হারুনুর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩)। তারা এখনও দলের নির্দেশনার অপেক্ষায় আছেন।

তবে, বিভিন্ন সূত্র জানাচ্ছে, আমিনুল ইসলাম ও হারুনুর রশীদ আজই শপথ নেবেন।

বাকিদের মধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নিচ্ছেন না, তা পরিষ্কার হলেও আবদুস সাত্তার ভুঁইয়া (ব্রাহ্মণবাড়িয়া-২) ও মোশাররফ হোসেনের (বগুড়া-৪) কোনো খোঁজ নেই।

আমিনুল ইসলাম বলেন, ‘আমরা তো বসে আছিরে ভাই, শপথ নেওয়ার সম্ভাবনার জন্যই তো। এখন সবকিছু আল্লাহর হাতে।’

মন্তব্যের শেষ দিকে আমিনুল ইসলাম বলেন, ‘আমি আমার অফিসে বসে আছি। এখনও দলের সিদ্ধান্তেই আছি।’

বিএনপি থেকে নির্বাচিত ছয়জন সংসদ সদস্য হলেন- চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, বগুড়া-৬ আসনের মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভুঁইয়া, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন এবং ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদ (বহিষ্কৃত)। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপির ছয় প্রার্থীর মধ্যে আগেই শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ। শপথ নেওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ