প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানমের মৃত্যুতে এনডিপির শোক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০১৯, ১৩:৩৬

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো বোন ও প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানম রানুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।

নেতৃবৃন্দ শোক বিবৃতিতে বলেন, একই দিনে প্রধানমন্ত্রীর পরিবারের প্রিয় দুই সদস্যকে সমাধি করা হলো। শ্রীলঙ্কার কলম্বো থেকে শিশু জায়ানের লাশ বাংলাদেশে এসে সকলের শ্রদ্ধায় বনানীতে দাফন করা হয়েছে। অন্যদিকে হামিদা খানম বার্ধক্যজনিত কারণে না ফেরার দেশে চলে গেছেন। আমরা তাদের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। মহান রাব্বুল আলামীন এই শোক সইবার শক্তি যেন প্রধানমন্ত্রীর পরিবারকে দেন।

বুধবার (২৪ এপ্রিল) ভোর সাড়ে ৫টায় রাজধানীর লালমাটিয়ায় নিজ বাসায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

হামিদা খানম এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার একমাত্র ছেলে হামিদুর রহমান শিকদার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক পরিচালক।

হামিদা খানম রানু বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেনের বোন। তাদের বাবা খান সাহেব শেখ মোশাররফ হোসেন বঙ্গবন্ধুর চাচা ছিলেন। তিনি পূর্ব পাকিস্তানের প্রাদেশিক আইন সভার সদস্য ছিলেন। এ ছাড়া হামিদা খানমের স্বামী প্রফেসর আইবুর রহমান শিকদার জগন্নাথ কলেজ ও গোপালগঞ্জের রামদিয়া কলেজের সাবেক শিক্ষক।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food