মোকাব্বির খানকে শোকজের সিদ্ধান্ত গণফোরামের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০১৯, ২১:১৬

দলীয় সিদ্ধান্ত অমান্য করে একাদশ জাতীয় সংসদে সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানকে শোকজ নোটিশ পাঠাচ্ছে দলটি। শনিবার (২০ এপ্রিল) গণফোরামের একজন শীর্ষ নেতা সারাবাংলাকে এ তথ্য জানান।

তিনি আর বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতি ও নানা অনিয়মের প্রতিবাদে নির্বাচন বর্জন করে গণফোরাম। তবে গণফোরামের নির্বাচিত সংসদ সদস্যরা সংসদে শপথ না নেওয়ারও সিদ্ধান্ত নেয়। কিন্তু দলের এই সিদ্ধান্ত অমান্য করে এমপি হিসেবে শপথ গ্রহণ করায় মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করবে দল। এরই অংশ হিসেবে মোকাব্বির খানকে প্রথমে শোকজ করা হবে। আগামীকাল বা পরদিন তাকে শোকজ নোটিশটি পাঠানো হবে।’

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরাম নেতা মোকাব্বির খান ১ এপ্রিল, সোমবার দুপুর ১২টায় স্পিকার ড. শিরীন শারমিনের কাছে শপথ বাক্যপাঠ করেন। তবে মোকাব্বির খানের দাবি- গণফোরামের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের অনুমতি নিয়েই তিনি শপথ নিয়েছেন। দল থেকে তাকে শপথ নিতে বলা হয়েছে।

এরপর বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে মতিঝিলে ড. কামালের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। মোকাব্বির খানকে দেখে ড. কামাল বলেন, ‘তুমি বেঈমান। কেন এসেছ। গেট আউট।’ এ ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা নুরুল হুদা মিলু চৌধুরী ও ঐক্যবদ্ধ ছাত্র সমাজের সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ মধু।

এর আগে দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়েছিলেন গণফোরামের আরেক নেতা সুলতান মোহাম্মদ মনসুর। পরে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food