আজকের শিরোনাম :

বর্তমানে দেশের রাজনীতি একটা দলের কাছে চলে গেছে: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০১৯, ২০:০০ | আপডেট : ০৫ এপ্রিল ২০১৯, ২০:০৭

বাংলাদেশে প্রকৃতপক্ষে একদলীয় শাসন ব্যবস্থা চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।তিনি বলেছেন, বাংলাদেশে তো এখন কোনো রাজনীতি নেই। রাজনীতি একটা দলের কাছেই চলে গেছে।

শুক্রবার ৫ (এপ্রিল) দুপুরে ঠাকুরগাঁওয়ের কালিবাড়িতে নিজ বাসবভনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এই দেশে একদলীয় শাসনব্যবস্থা একবার এসেছিল ৭৫- এ বাকশাল নিয়ে। সেটা চলে যাওয়ার পরে এখন আবার একদলীয় শাসন ব্যবস্থা পুরোপুরি কার্যকর হয়ে গেছে। এখন যেটা আছে সেটা হলো ছদ্মবেশী গণতন্ত্র।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আজকে কারাগারে আটক করে রাখা হয়েছে। যেটা তার আইনগতভাবে পাওনা জামিন সেটাও তিনি পাচ্ছেন না।

বর্তমান সরকার সম্পর্কে মির্জা ফখরুল বলেন, আমরা প্রতিদিনই মনে করব যে, একটা বেআইনি দখলদারি সরকার বসে আছে। তাকে মেনে নেয়ার তো কোনো কারণই নেই। আমরা সরকারকে বলেছি এই নির্বাচনকে বাতিল করে পুনরায় একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আবু তাহের দুলাল, জেলা বিএনপির দফতর সম্পাদক মামুন-উর-রশিদ, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম সোহাগ প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ