আবারও যেন পাকিস্তানপন্থার রাজনীতি ফিরে না আসে: ইনু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মার্চ ২০১৯, ২০:৪২

জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেতনা অস্বীকার করার দিন শেষ। মৌলবাদিতা-সাম্প্রদায়িকতা ও বিএনপি-জামায়াত তথা পাকিস্তানপন্থার রাজনীতির পরাজয় ঘটেছে। মুক্তিযুদ্ধের পক্ষশক্তির নিজেদের ভুল-বিভ্রান্তি ও অনৈক্যের সুযোগে ফাঁক-ফোকর দিয়ে আবারও যেন পাকিস্তানপন্থার রাজনীতি ফিরে না আসে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। 

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মহান স্বাধীনতা দিবস ও একাত্তরের অগ্নিঝরা মার্চের ঐতিহাসিক ঘটনাবলী স্মরণে জাসদ এ আলোচনা সভার আয়োজন করে। 

হাসানুল হক ইনু বলেন, স্বাধীনতা ও উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌঁছতে হলে দলবাজী-ক্ষমতাবাজী-প্রশাসনের ক্ষমতার অপব্যবহার-দুর্নীতি বন্ধ করতে হবে। আইনের শাসন-সুশাসন-সমাজতন্ত্রের পথে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

সভায় আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জে-পি)মহাসচিব শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ড. শাহদাৎ হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, ন্যাপের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রশিদ সরকার, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food