অক্টোবরেই আওয়ামী লীগের জাতীয় সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০১৯, ২১:১৮ | আপডেট : ২৯ মার্চ ২০১৯, ২২:০৫

অক্টোবরেই বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম কাউন্সিল অনুষ্ঠিত হবে। শুক্রবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়। সভায় কাউন্সিল সফলভাবে সম্পন্ন করার পাশাপাশি তৃণমূল আওয়ামী লীগে সফল সম্মেলন অনুষ্ঠানে ৮টি পৃথক পৃথক টিম কাজ করবে সারাদেশে। এ টিমগুলোই পরবর্তীতে বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষিকী পালনের প্রস্তুতি গ্রহণে কাজ করবে।

নব-গঠিত ৮ কমিটি ৮ বিভাগে কাজ করবে, সেসব কমিটিতে অন্তর্ভূক্তির ভিত্তিতে উপদেষ্টা পরিষদ, সভাপতিমণ্ডলীর সদস্যরা সারাদেশে সাংগঠনিক সফরে নেতৃত্ব দেবেন।

এছাড়া, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলা ও বনানীর অগ্নিকাণ্ডে নিহতদের আতœার মাগফিরত কামনা করা হয়েছে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যদের এই বৈঠকের পর দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “আওয়ামী লীগ যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও সংগঠনের জাতীয় কাউন্সিলের প্রস্তুতিকে সামনে রেখে দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রম জোরদার করার লক্ষ্যে আটটি টিম গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

“দলের উপদেষ্টামণ্ডলী, সভাপতিমণ্ডলী এবং কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত এই টিমসমূহ আটটি   সাংগঠনিক বিভাগের কর্মকাণ্ড পর্যবেক্ষণ ও গতিশীল করবে।”

২০১৬ সালে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে সভাপতি পুনঃনির্বাচিত হন শেখ হাসিনা, তার সঙ্গে সাধারণ সম্পাদক হয়েছিলেন ওবায়দুল কাদের ২০১৬ সালে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে সভাপতি পুনঃনির্বাচিত হন শেখ হাসিনা, তার সঙ্গে সাধারণ সম্পাদক হয়েছিলেন ওবায়দুল কাদের সম্মেলনের দিন-তারিখ ঠিক হয়েছে কি না জানতে চাইলে সভায় উপস্থিত একজন নেতা বলেন, “সম্মেলনের তারিখ নির্ধারণ না হলেও সম্মেলন অক্টোবরেই হবে, এমন সিদ্ধান্ত হয়েছে।”

সভায় দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, সাহারা খাতুন, শ্রী পীযুষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ, আব্দুর রাজ্জাক, ফারুক খান, শ্রী রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ