খালেদা জিয়ার অসুস্থতা এখন বিপজ্জনক পর্যায়ে: রিজভী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০১৯, ২০:২৬

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার অসুস্থতা এখন বিপজ্জনক পর্যায়ে উপনীত হয়েছে। চরম স্বাস্থ্য ঝুঁকি নিয়ে তিনি একটি অস্বাস্থ্যকর ও পরিত্যক্ত কারাগারের মধ্যে বসবাস করতে বাধ্য হচ্ছেন। ৭৪ বছর বয়সের দেশনেত্রীকে দীর্ঘ এক বছর যাবৎ নির্মম-নিষ্ঠুর নিপীড়নের মাঝে বিনা চিকিৎসায় পুরাতন জরাজীর্ণ আবদ্ধ কারাগারে বন্দী করে রাখার উদ্দেশ্যই হচ্ছে এক অনন্ত প্রতিহিংসার জ্বালা মেটানো।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় দফতরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদাকে সরকার সরাসরি গলা টিপে হত্যা না করে এভাবে বিনা চিকিৎসায় অন্ধকার কারাগারে আটকিয়ে রেখে তিলে তিলে হত্যা করার চেষ্টা করছে। তার মুক্তি ও সুচিকিৎসার দাবি লক্ষ লক্ষ কণ্ঠে কোটি কোটি বার উচ্চারিত হলেও সরকার তাদের নিজস্ব জীবনবিনাশী নকশা নিয়েই এগিয়ে যাচ্ছে। আমি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই- অনেক অত্যাচার ও জ্বালা-যন্ত্রণা দিচ্ছেন খালেদা জিয়াকে, এক বছরের বেশি সময় কারাগারে আটকিয়ে রেখে কষ্ট দেয়ার পরেও কেন প্রতিহিংসা শেষ হচ্ছে না। এবার তাকে মুক্তি দিন।

রুহুল কবির রিজভী আরও বলেন, খালেদা জিয়ার গড়ে ওঠা ভাবমূর্তিকে কোনভাবেই বিতর্কিত করতে না পেরে, জনগণ থেকে বিচ্ছিন্ন করতে না পেরে মধ্যরাতের ভোটের সরকার তাকে জোর করে আটকে রেখে বিনা চিকিৎসায় তার জীবন বিপন্ন করতে মরিয়া হয়ে উঠেছে। সরকারের দেশবাসীর ধিক্কার আমলে না নিয়ে নাৎসীবাদী পন্থায় মনুষ্যত্বহীন এজেন্ডা বাস্তবায়ন করেই চলেছে।


এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food