প্রধানমন্ত্রীর নির্দেশ না মানা ফ্যাশন হয়ে গেছে: নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মার্চ ২০১৯, ১৮:৪৯

নিরাপদ সড়ক বাস্তবায়নে গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত নির্দেশনা বাস্তবায়ন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন: সড়ক নিরাপদ করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, উনি নিজে চেষ্টা করছেন। তারপরও নির্দেশ বাস্তবায়ন হচ্ছে না। তাঁর নির্দেশ না মানা এখন ‘ফ্যাশন’ হয়ে গেছে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্মরণ সভা ও চলমান রাজনীতি নিয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, একের পর এক মানুষ নিহত হচ্ছে সড়কে। ক্যাবিনেটে সিদ্ধান্ত হয়েছে, প্রধানমন্ত্রীও নির্দেশ দিয়েছেন; পার্লামেন্টে আলোচনা হয়েছে, সেখানে কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত হয়েছিল। সেগুলো প্রশাসনকে বলা হয়েছে, সড়ক পরিবহন সেক্টরকে বলা হয়েছে, এমনকি পুলিশসহ সব আইন-শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছিল সেগুলো বাস্তবায়ন করতে। তাহলে কেন সেগুলো বাস্তবায়ন হচ্ছে না?

সরকারের সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, এসব ক্ষমতাধর ব্যক্তি কারা? তারা পরিবহন সেক্টরে হয়তো শ্রমিক নেতা, অথবা বাস মালিক অথবা প্রশাসনের লোক। কেন এগুলো বাস্তবায়ন হয় না? বাস্তবায়ন হবে না, আর একটা করে জীবন যাবে রাস্তায় আর সরকার দায়ী হবে? এটা কথা হলো? একটা জীবনের দাম কি ১০ লাখ টাকা? একটা জীবন কী অর্থের বিনিময়ে বিক্রি হয়ে যাবে?
 
এসময় পথচারীর সচেতনতার ওপরও গুরুত্বারোপ করেন নাসিম বলেন, কিছু দায়িত্বহীন পথচারী আছেন, যারা ট্রাফিক আইন মানেন না। পুলিশ কমিশনার গতকাল বলেছেন, আমরা কঠোর হবো। কঠোর হন নাই কেন এখনও? কবে আর কঠোর হবেন আপনারা? মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, কেন এগুলো বাস্তবায়ন হচ্ছে না, বলেন? এ ধরনের কথা আমরা আর শুনতে চাই না।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food