আজকের শিরোনাম :

আওয়ামী লীগ কোনোদিন এদেশে গণতন্ত্র চায়নি: মঈন খান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০১৯, ১৭:৪৯

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্ত করে দেশে পুনরায় তার নেতৃত্বেই বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। আওয়ামী লীগ কোনোদিন এদেশে গণতন্ত্র চায়নি বলেও জানান তিনি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে মানববন্ধনে তিনি একথা বলেন।

ড. মঈন খান বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে পুনরায় এদেশে গণতন্ত্র কায়েম করা হবে, সেই গণতন্ত্র হবে বহুদলীয় গণতন্ত্র, সে গণতন্ত্র বাকশালী গণতন্ত্র নয়। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাকশাল থেকে এদেশের মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আওয়ামী লীগ কোনোদিন এদেশে গণতন্ত্র চায়নি। তারা চেয়েছে একদলীয় শাসন।

১৯৭৫ সালে তারা বাকশাল কায়েম করেছিল। কিন্তু বাংলাদেশের মানুষ সেটা গ্রহণ করেনি। একদলীয় শাসনের জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। বাংলাদেশ স্বাধীন হয়েছে গণতন্ত্রের জন্য।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, আজকে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি হচ্ছে। দরিদ্র জনগণের ট্যাক্সের টাকা লুটপাট করে বর্তমান সরকার মেগা প্রজেক্ট করছে।

বিএনপির এই নেতা বলেন, গতকাল জাতিসংঘ একটি রিপোর্ট প্রকাশ করেছে তা হচ্ছে সারা বিশ্বে সুখী দেশগুলোর তালিকা প্রকাশ করেছে। বলতে লজ্জা হয় বাংলাদেশ সুখী দেশগুলো যে পজিশনে ছিল সেখান থেকে ১০ ধাপ নিচে নেমে গেছে।

সরকার সব সময় বলছে বাংলাদেশ নাকি বিশ্বের রোল মডেল, তাহলে বিশ্বের সুখী দেশের তালিকায় বাংলাদেশ ১০ ধাপ নিচে নামল কেন। এর জবাব সরকারকে দিতে হবে, ধোঁকাবাজি দিয়ে চিরদিন টিকে থাকা যায় না।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- বিএনপি’র মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, রোকেয়া চৌধুরী তামান্না, ঢাকা মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শামচুন্নাহার প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ