আজকের শিরোনাম :

বিএনপি সঠিক জায়গায় আছে: আমির খসরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০১৯, ১৭:৪৮

বিএনপির বর্তমান পথচলা নিয়ে গর্ব প্রকাশ করেছেন স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, বিএনপি সঠিক জায়গায় আছে। আমাদের ঘুরে দাঁড়ানোর কিছু নেই, ঘুরে দাঁড়াতে হবে আওয়ামী লীগকে। সমস্যা তাদের।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়া সহ কারান্তরীন দলের সকল নেতা কর্মীদের মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, সাংবাদিকরা প্রশ্ন করেন, যে বিএনপি কিভাবে ঘুরে দাঁড়াবে? আমি বলি বিএনপির ঘুরে দাঁড়ানোর প্রশ্ন আসছে না। যারা ক্ষমতা দখল করেছে আওয়ামী লীগ কিভাবে ঘুরে দাঁড়াবে তাদেরকে চিন্তা করতে হবে। তারা আবার এই দেশের মানুষের কাছে ফিরে যাবে, তাদেরকে চিন্তা করতে হবে। তারা অন্যায়ভাবে দেশ নেত্রী খালেদা জিয়াকে জেলে রেখেছে। এর উত্তর দেশের মানুষকে দিতে হবে। গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন কিভাবে ফিরিয়ে দেবে তাদেরকে প্রমাণ করতে হবে।

বিএনপির এই নেতা বলেন, জনগণ তাদের মালিকানা বারবার আদায় করেছে আন্দোলন সংগ্রামের মাধ্যমে। বেগম খালেদা জিয়াকে জেলে রেখে কেউ যদি মনে করে, তারা গণতন্ত্রের পথ রুদ্ধ করে দিবে, তাহলে তারা বোকার রাজ্যে বসবাস করছে। দেশের মানুষ খালেদা জিয়াকে মুক্ত করবে। তাকে মুক্ত করে আবার জয়ে পথে ফিরে যেতে হবে।
 
আন্দোলন কখনো বলে কয়ে আসে না উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, দেশনেত্রীকে মুক্ত করতে হবে। সেটার আন্দোলন কি হবে, কর্মসূচি কি হবে, সেটা সময়ই বলে দিবে। অনেকে বলেন, রোজার পরে, ঈদের পরে আন্দোলন হবে! আন্দোলন কখনো বলে কয়ে হয় না। পানি যেমন তার গতি বেছে নেয়, আন্দোলনও তার গতি বেছে নেয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ