আজকের শিরোনাম :

খালেদা জিয়ার হাত ও হাঁটুতে খুব ব্যথা: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০১৯, ১৮:৫৯

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন: বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ, তিনি আজ সকালে ঘুম থেকে ওঠে বমিও করেছেন। তার শরীর মোটেও ভালো যাচ্ছে না।

মঙ্গলবার পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৯ নং বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে হাজির করা হয়।

এদিনও তাকে হুইল চেয়ারে করেই হাজির করা হয়। গত বছরের অক্টোবর থেকে হুইল চেয়ারই ভরসা সাবেক এই প্রধানমন্ত্রীর। শুনানিতে উপস্থিত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 
শুনানি শেষে আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের তিনি বলেন: আদালতে ম্যাডামের (খালেদা জিয়া) হুইল চেয়ারে বসতে কষ্ট হচ্ছে। তার হাতে ও হাঁটুতে খুবই ব্যথা। ঠিকমতো ডাক্তারের চেকআপ করা হচ্ছে না।

খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করা হয় ১২টা ৪০ মিনিটে। বিচারক এজলাসে আসেন ১২টা ৪২ মিনিটে। আদালতের কার্যক্রম শেষ হয় ১টা ২০ মিনিটে। এর ৭ মিনিট পর তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়। খালেদা জিয়াকে আদালতে হাজির করার ৫ মিনিট আগে মির্জা ফখরুল আদালতে যান। পুরো সময় তাকে খালেদা জিয়ার সঙ্গে কথা বলতে দেখা গেছে।

এর আগে সোমবার গ্যাটকো মামলার শুনানিতে অংশ নিতে খালেদা জিয়াকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ।
 
খালেদা জিয়াকে হাজির না করে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সহকারী সার্জন ড. মাহমুদুল হাসান স্বাক্ষরিত একটি চিঠি (কাস্টডি) পাঠায় কারা কর্তৃপক্ষ। এতে লেখা ছিল ‘শারীরিক অসুস্থতাজনিত কারণে আজ খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়নি।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ