আজকের শিরোনাম :

ডাকসু নির্বাচনের ফল বাতিল ও পুর্ননির্বাচনের দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০১৯, ১৮:২০ | আপডেট : ১৯ মার্চ ২০১৯, ১৮:৩১

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফল বাতিল ও পুনঃতফসিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় মোস্তাফিজুর রহমান বলেন, ‘১১ মার্চের নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছে। এই নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব নির্বাচনকে কলঙ্কিত করেছে। এই কলঙ্কিত নির্বাচনের সঙ্গে ভিসি জড়িত। ১১ মার্চে কোনো নির্বাচন হয়নি, ছাত্রলীগের ভোট জালিয়াতি হয়েছে।’

তিনি আরো বলেন, ‘জাতীয়তাবাদী ছাত্রদল এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। যারা এই কারচুপির নির্বাচনের সঙ্গে জড়িত, তাদের পদত্যাগের দাবি জানাচ্ছি; শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। এই নির্বাচন বাতিল করে পুনর্র্নিবাচনের দাবি করছি।’

বিক্ষোভ থেকে ‘দে দে আগুন দে, দালাল ভিসির গদিতে’, ‘এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন’, ‘আমরা শক্তি আমরা বল, জাতীয়তাবাদী ছাত্রদল’, ‘প্রহসনের নির্বাচন, বাতিল কর করতে হবে’, ‘দিবারাত্রির নির্বাচন, ছাত্রদল মানে না’সহ নানান স্লোগান দেওয়া হয়।

বিক্ষোভ মিছিলে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, কেন্দ্রীয় নেতা এজমল হোসেন পাইলট, ইখতিয়ার রহমান কবির, আব্দুল ওহাব, জহিরুল ইসলাম বিপ্লব, ইশতিয়াক নাসির, হুমায়ন কবির, আসাদুজ্জামান আসাদ, মিয়া মো: রাসেল, আবুল হাসান, করিম সরকার, বায়েজিদ আরেফিন, রাজিব আহসান পাপ্পু, রজিবুল ইসলাম, মিনহাজুল ইসলাম ভূঁইয়া, সৈয়দ মাহমুদ, রওনাকুল ইসলাম শ্রাবণ, পার্থ দেব মন্ডল, মাজেদুল ইসলাম রুম্মন, শাহজাহান রনি, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আল মেহেদী তালুকদার, আবুল বাসার সিদ্দিকি, তানভীর রেজা রুবেল, হাফিজুর রহমান, ডাকসুর ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান, জিএস প্রার্থী আনিসুর রহমান অনিক, (এজিএস) প্রার্থী খোরশেদ আলম সোহেলসহ পাঁচ শতাধিক নেতাকর্মী অংশ নেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ