আজকের শিরোনাম :

গিয়াস কাদের চৌধুরীর বাসায় হামলায় ফখরুলের নিন্দা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০১৮, ১৯:৩১

ঢাকা, ৩১ মে, এবিনিউজ : বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরীর বাসভবনে ছাত্রলীগ-যুবলীগের হামলা এবং দৈনিক দেশ জনতার দিলকুশা কার্যালয় উচ্ছেদের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, গতকাল ইফতারির পর চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু সাদাত মো. সায়েমের নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের একদল সশস্ত্র সন্ত্রাসী বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরীর চট্টগ্রামস্থ গুডহিল পৈত্রিক নিবাসে হামলা চালিয়ে ২০টি ব্যক্তিগত গাড়ি, বাড়ির দরজা-জানালা, নিরাপত্তা প্রহরীদের বাসা, বাসার চারদিকের সিসি ক্যামেরা ও আসবাবপত্র ব্যাপকভাবে ভাঙচুর করে।

সরকার তার ক্যাডার বাহিনী দিয়ে দেশ চালাচ্ছে অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, ‘যেখানে আইনের শাসনকে নিরুদ্দেশে পাঠানো হয়েছে, বর্তমানে দেশে গণতন্ত্র নেই, এখন হরণতন্ত্র চলছে। নির্বিকার স্বৈরাচারের বেপরোয়া রাজত্বের কারণেই যুবলীগ-ছাত্রলীগ একটি আগ্রাসী সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। এদের হাতে মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই।’

মাদকের বিরুদ্ধে অভিযান চালানোর নামে সারা দেশে বেআইনিভাবে মানুষ হত্যা করা হচ্ছে আর অন্যদিকে তাদের গডফাদারদের ও সন্ত্রাসীদের প্রশ্রয় দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, এভাবে সরকার দেশের জনগণকে ভীত সন্ত্রস্ত রেখে আগামীতে আবারও জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করার চক্রান্তে লিপ্ত।

গিয়াস কাদের চৌধুরীর বাড়িতে হামলার ঘটনায় তীব্র ধিক্কার ও নিন্দা জানান বিএনপির এই নেতা। অবিলম্বে দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও তাঁর বিরুদ্ধে উসকানিসূলক বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে আজ বৃহস্পতিবার ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী বাদী হয়ে চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলা করেন। শুনানি শেষে বিচারিক হাকিম শহীদুল্লাহ কায়সার অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার আরজিতে বাদী নাজিম উদ্দিন মুহুরী অভিযোগ করেন, গত ২৯ মে ফটিকছড়িতে এক ইফতার মাহফিলে বক্তব্য দেওয়ার সময় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন এবং তাঁর বিরুদ্ধে উসকানিমূলক কথা বলেছেন।

এর জের ধরে গতকাল ইফতারির পর চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু সাদাত মো. সায়েমের নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা গিয়াস কাদের চৌধুরীর চট্টগ্রামস্থ গুডহিল পৈত্রিক নিবাসে হামলা চালিয়ে ২০টি ব্যক্তিগত গাড়ি, বাড়ির দরজা-জানালা, নিরাপত্তা প্রহরীদের বাসা, বাসার চারদিকের সিসি ক্যামেরা ও আসবাবপত্র ব্যাপক ভাঙচুর করে। পরে তারা নিজেরাই ওই হামলার ছবি ফেসবুকে প্রকাশ করেন।


এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ