গ্যাসের দাম বাড়াতে গণশুনানির নামে সরকার প্রতারণা করছে: আমীর খসরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০১৯, ২১:২৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন,গ্যাসের দাম বাড়াতে গণশুনানির নামে সরকার প্রতারণা করছে । গ্যাসের দাম বারবার বাড়াচ্ছে। গণশুনানির নাম দিয়ে গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। এর থেকে বড় প্রতারণা কী হতে পারে?

সরকারি পরিসংখ্যান তুলে ধরে আমীর খসরু বলেন, ১০ বছরে বাংলাদেশের মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে, মানুষের প্রকৃত আয় কমে গেছে। তার ওপরে আপনি বিদ্যুতের দাম বাড়াচ্ছে, গ্যাসের দাম বাড়াচ্ছেন। এর ফলে দরিদ্র মানুষ, নিম্ন আয়ের মানুষ তাদের জীবনযাত্রার মান কোথায় গিয়ে দাঁড়াচ্ছে। যেহেতু সরকারের জবাবদিহি নেই তাই তারা প্রত্যেকটা জিনিসের দাম বাড়িয়ে দিচ্ছে।

তিনি বলেন, কয়েক শতাংশ মানুষের হাতে বাংলাদেশের মানুষের সব সম্পদ পুঞ্জিভূত হচ্ছে। এরা হাজার কোটি লক্ষ কোটি টাকার মানুষ হয়ে যাচ্ছে। এরা কারা আমরা সবাই জানি। এদের জন্য সরকারের সব নীতিমালা প্রণীত হচ্ছে। এদের সুবিধার্থে সরকার পরিচালিত হচ্ছে। 

আমীর খসরু বলেন, এরাই কিন্তু ব্যবসা-বাণিজ্য করছে , দেশও পরিচালনা করছে ওরা, দেশের সব নীতিমালা-সিদ্ধান্ত তারাই নিচ্ছে। দেশের মানুষের সঙ্গে এর কোনো সম্পৃক্ততা নেই। কারণ মানুষের তো মালিকানাই নেই। এই অবস্থায় গিয়ে আমরা যে পৌঁছেছি এটা হচ্ছে নিম্নগামী একটা যাত্রা। এটা কোথায় গিয়ে ক্রাস করবে আমরা কেউ জানি না।
সংগঠনের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জেবা আমিন খান প্রমুখ বক্তব্য রাখেন।

সরকার দিশেহারা হয়ে গেছে এমন মন্তব্য করে আমীর খসরু বলেন, যারা ক্ষমতা দখল করেছে তারা (আওয়ামী লীগ সরকার) আজকে দিশেহারা। তাদের অ্যাকশন যেগুলো দেখছেন- এগুলো হচ্ছে দিশেহারা অবস্থানের অ্যাকশন। কারণ মানুষ যখন নিজের ওপর আস্থা হারিয়ে ফেলে তখন তার প্রতিদ্বন্দ্বিতার সঙ্গে রাজনৈতিকভাবে মোকাবিলা করে না, তাকে ধ্বংস করে দিতে চায়। কারণ সে রাজনৈতিকভাবে প্রকাশ করতে পারছে না বিধায় তাকে ধ্বংস করতে চায়। এ জন্য খালেদা জিয়াকে ধ্বংস করতে হবে, তারেক রহমানকে ধ্বংস করতে হবে। 

তিনি বলেন, সরকার প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকার কোনো সুযোগ নেই। তারা জনগণের ভোটে যখন নির্বাচিত হবে না তখন রাতে তাদের ব্যালট বাক্স ভর্তি করতে হবে, পরের দিন তাদের পোলিং স্টেশন দখল করতে হবে এবং সেই কাজ করার জন্য তারা একটি প্রকল্প সৃষ্টি করেছে। সাম্প্রতিক নির্বাচনগুলোতে আপনারা সেটা দেখেছেন।

খসরু বলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতায় বিএনপির সামনে আজকে তাদের (আওয়ামী লীগ) টিকে থাকার সুযোগ নেই। আজকে আমরা (বিএনপি) অনেক বেশি শক্তিশালী। আমাদের নেতাকর্মীদের ত্যাগ-তিতিক্ষা তারা বারবার প্রমাণ করেছে এবং ইদানীং যেসব নির্বাচন হয়েছে সেখানেও তারা প্রমাণ করেছে। বর্তমান সংকটে জনগণকে ঐক্যবদ্ধ থেকে নাগরিক কর্তব্য জোরদার করার আহ্বানও জানান তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ