আজকের শিরোনাম :

খালেদার মুক্তি আইনি প্রক্রিয়ায় করতে হবে: শিক্ষামন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মার্চ ২০১৯, ২০:৪৯

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  বলেছেন, খালেদা জিয়া আইনি প্রক্রিয়ার মধ্যদিয়ে দোষী সাব্যস্ত হয়ে কারাবাস করছেন। তার মুক্তির ব্যাপারে সরকারের কিছুই করার নেই। আইনি প্রক্রিয়ার মধ্য দিয়েই সব কিছু করতে হবে।

মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর শহরে নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি যা চেয়েছেন প্রায় সব ধরনের সুযোগ-সুবিধাই প্রদান করা হয়েছে বিধি অনুযায়ী।

শিক্ষামন্ত্রী বলেন, ওবায়েদুল কাদের কোনো দণ্ডপ্রাপ্ত ব্যক্তি নয়। তিনি একজন মুক্ত স্বাধীন মানুষ, তিনি অসুস্থ হয়েছেন তাই চিকিৎসার জন্যে বিদেশে গিয়েছেন। বিএনপির নেতা-কর্মীরা যেভাবে যান, তিনিও সেভাবে গিয়েছেন। কিন্তু বেগম খালেদা জিয়ার বিষয়টা ভিন্ন। তিনি তো একজন দণ্ডিত ব্যক্তি, অপরাধের দায়ে দণ্ডিত ব্যক্তি। তার চিকিৎসার বিষয়ে বিদেশে যাওয়াতো একই বিষয় নয়। আর তার যে অসুস্থতা তা যদি এই দেশে ভালো চিকিৎসা না পাওয়া যেত, তাহলে নিশ্চয়ই আদালতের মাধ্যমে তারা বিদেশে যাওয়ার ব্যবস্থা করতে পারতেন। খালেদা জিয়ার যে অসুস্থতা তার সব চিকিৎসাই বাংলাদেশে দেয়া সম্ভব।

এ সময় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর সদর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলী বেপারী, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দীনসহ চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ