ছুটিতে মানুষ বাড়ি গিয়েছিল বলেই ভোট কম : তথ্যমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০১৯, ১৭:৪০

ভোটের দিন দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকার জন্য ও তিন দিনের ছুটি কাটাতে অনেকে বাড়ি যাওয়ায় ঢাকা উত্তর সিটি মেয়র পদে উপনির্বাচনে ভোটার সংখ্যা কম ছিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শুক্রবার চট্টগ্রাম জেলা শিল্প একাডেমি মিলনায়তনে আয়োজিত সেমিনার শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী। বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম শাখা ওই সেমিনারের আয়োজন করে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ‘উপনির্বাচনে সব সময় ভোটার টার্ন আউট কম হয়। এ ক্ষেত্রে মেয়র নির্বাচিত হচ্ছেন মাত্র এক বছরের জন্য। এমনকি কাউন্সিলর যাঁরা হচ্ছেন, তাঁরাও এক বছরের জন্য। সেই কারণে ভোটার উপস্থিতি কম ছিল। দ্বিতীয়ত, তিন দিনের ছুটি পেয়েছিল মানুষ। তিন দিনের ছুটি পাওয়ায় অনেকে বাড়ি চলে গেছেন। তারপর সকালবেলা ভোটাররা যখন ভোট দিতে যান, তখন ঢাকা শহরে কিন্তু প্রচণ্ড বৃষ্টি হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া ছিল। সব মিলিয়ে যে ভোটার টার্ন আউট, সেটি অত্যন্ত সন্তোষজনক বলে আমি মনে করি।’

বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি জনসমর্থন হারিয়ে নির্বাচনে অংশ নিচ্ছে না।’

এর আগে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল চট্টগ্রাম শাখার সেমিনারে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সেমিনারের সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সৈয়দ নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইফতেখার উদ্দিন। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food