নালিশসহ নানা ষড়যন্ত্র করছে বিএনপি: তোফায়েল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৬

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিভিন্ন দূতাবাসে নালিশসহ বিএনপি নানা ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে ‘সম্প্রীতি বাংলাদেশ’ আয়োজিত এক আলোচনায় এ কথা বলেন তিনি। এসময় চকবাজারের অগ্নিকাণ্ড ভাবিয়ে তুলছে জানিয়ে পুরান ঢাকাকে আরো বাসযোগ্য করতে টেকসই প্রকল্প নেয়ার আহ্বান জানান তোফায়েল আহমেদ। ‘বাংলা ভাষা আন্দোলন’ নিয়ে এই আলোচনায় সঠিকভাবে বাংলা চর্চার পাশাপাশি ৫২ ও ৭১ এর চেতনার পূর্ণ প্রতিষ্ঠার লড়াই অব্যাহত রাখার ওপর জোর দেন বিশিষ্টজনরা।

ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেন, ভাষা আন্দোলনের মাধ্যমে বাঙালি যে মাথা উঁচু করে দাঁড়িয়েছিল ’৭১ এর মুক্তিযুদ্ধের মাধ্যমে তারা আরো সবল শক্তিশালী হয়েছিল বলেই আজকের স্বাধীন বাংলাদেশ। 

সেক্টর কমান্ডারসের মহাসচিব হারুন হাবীব বলেন, ’৭১ এর সাম্প্রদায়িক শক্তি আজও আত্মসমর্পণ করেনি, এই শক্তি ধ্বংস করতে বাঙালির আরো একটি বড় লড়াই প্রয়োজন। 

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেন, পৃথিবীর সব দেশেই যারা নির্বাচনে পরাজিত হয় তারা বিতর্ক সৃষ্টি করতে চায়, সুতরাং এই নির্বাচনকে বিএনপি বিতর্কিত করার চেষ্টা করবেই। অতীতেও তারা ষড়যন্ত্র করেছে, এখনো তারা ষড়যন্ত্র করছে, বিভিন্ন দূতাবাসে তারা বিচার দিচ্ছে। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food