বিএনপির নালিশ ছাড়া আর কিছু নেই: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৬

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সুষ্ঠুভাবে পিলখানা হত্যার বিচার হওয়ায় পরও শুধুমাত্র রাজনৈতিক বিরোধিতার কারণেই পিলখানা হত্যাকাণ্ড নিয়ে প্রশ্ন তুলছে বিএনপি।

সোমবার রাজধানীর খামার বা‌ড়ি‌তে মে‌ট্রো‌রে‌লের স্ক্রু-পাই‌লিং‌য়ের উ‌দ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। এরআগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন: বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা ধ্বংস করার ষড়যন্ত্রের অংশ হিসেবে ৫৭ সেনা কর্মকর্তাকে প্রাণ দিতে হয়েছিল।

ওবায়দুল কা‌দের বলেন, পিলখানার বিচার নিয়েই দেশবিদেশে কোনো অভিযোগ নেই। পিলখানা হত্যাকাণ্ডের বিচারকার্য ইতিহাসের বিরল। এই বিচার সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় বিএনপির ধন্যবাদ দেয়া উচিত ছিলো। তারা ধন্যবাদ জানানোর সাংস্কৃতিক জানে না। অভিযোগ শুধু বিএনপির। বিএনপির নালিশ ছাড়া আর কিছু নেই।

আরেক প্রশ্নের জবাবে ওবায়দুল কা‌দের বলেন, চকবাজারের ঘটনা নিয়ে আমরা দায় এড়াতে পারি না বলেই। সরকারের কাজ সরকার করে যাচ্ছে। প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী হতাহতের ঘটনায় আহত -নিহত ব্যক্তিদের জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে৷ এবং পুরান ঢাকা থেকে ঝুঁকি পূর্ণ কেমিক্যাল সড়ানো হচ্ছে।

‘চকবাজার অগ্নিকাণ্ডের সাথে ও পিলখানা হত্যাকাণ্ডের যোগসূত্র আছে বলে দাবি করেছে ঐক্যফ্রন্ট’ এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে সকালে বেলা ঝড়-বৃষ্টি হয়েছে, সেটাও পারলে বিএনপি বলে যে আওয়ামী লীগ সরকার জড়িত।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ