আজকের শিরোনাম :

চকবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সাধ্যমত সাহায্য করবে বিএনপি : ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫৯

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,চকবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সাধ্যমত সাহায্য করবে বিএনপি। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিকাণ্ডে দগ্ধদের খোঁজ-খবর নিতে এসে এ তিনি এ কথা বলেন।

সন্ধ্যা ৬টায় ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে অগ্নিদগ্ধদের বিষয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন এবং আহতদের পাশে গিয়ে তাদের আত্বীয় স্বজনের সাথেও কথা বলেন বিএনপি মহাসচিব।

আগুনে ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ দিতে সরকারের প্রতি দাবি জানিয়ে তিনি বলেন, দল হিসেবে বিএনপি এখন অত্যন্ত প্রতিকূল অবস্থায় আছে। তবুও আমরা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াব। তাদের সাধ্যমতো সাহায্য করার চেষ্টা করব।

মির্জা ফখরুল বলেন, এটি একটি হৃদয়বিদারক দৃশ্য। এই ধরনের দুর্ঘটনা বিশেষ করে পুরান ঢাকায় প্রায় সময়ই ঘটছে। সরকারের পক্ষ থেকে যেই ধরনের ব্যবস্থা নেওয়া যায় তা নেওয়া হয়নি। সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল পুরান ঢাকার সব কেমিক্যাল কারখানাগুলি সরিয়ে ফেলা হবে। তবে এরকম কোনো ব্যবস্থা নেয়া হয়নি। ফলে মূল্যবান প্রাণ চলে যাচ্ছে। সরকারের মন্ত্রীরা অনেক কথা বলছেন, কিন্তু যে কাজগুলো করা দরকার সেগুলো কিছুই করছে না তারা। দায়িত্বহীনতা এত বেড়ে গেছে কারো কোনো জবাবদিহিতা নেই।’

এ সময়ে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ